বাড়ি > ঘরে বাইরে > ফাঁসি নয়, নির্ভয়া দণ্ডিতদের ভারত-পাক সীমান্তে পাঠানো হোক, সওয়াল আইনজীবীর
দণ্ডিতদের আইনজীবী এ পি সিং (ছবি সৌজন্য এএফপি)
দণ্ডিতদের আইনজীবী এ পি সিং (ছবি সৌজন্য এএফপি)

ফাঁসি নয়, নির্ভয়া দণ্ডিতদের ভারত-পাক সীমান্তে পাঠানো হোক, সওয়াল আইনজীবীর

নির্ভয়া দণ্ডিতদের আইনজীবীর সওয়ালে রীতিমতো হকচকিয়ে যান পোড়খাওয়া আইনজীবীরাও।

শুক্রবার ভোররাতের ফাঁসিতে স্থগিতাদেশ দেওয়া হবে না। দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের সেই রায়ের পর এ পি সিং এক নতুন তত্ত্ব নিয়ে হাজির হলেন নির্ভয়াকাণ্ডের দণ্ডিতদের আইনজীবী।

আরও পড়ুন : মৃত্যুদণ্ড কার্যকর করতে ভারত ছাড়াও ফাঁসি চালু এই দেশগুলিতে

তার আগে অবশ্য আদালতকক্ষে কোনও থই খুঁজে পাননি দণ্ডিতদের আইনজীবী। ফাঁসি আটকাতে মরিয়া চেষ্টা করেছিলেন তিনি। এমনকী অক্ষয় সিংয়ের স্ত্রী বিবাহ বিচ্ছেদের মামলা দায়েরের দোহাই দিয়েও ফাঁসি আটকানোর চেষ্টা করা হয়। কিন্তু কোনও যুক্তিই এদিন ধোপে টেকেনি। শুক্রবার ভোররাতে নির্ভয়াকাণ্ডে চার দণ্ডিতের কার্যকরের নির্দেশ বহাল রাখে দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট।

আরও পড়ুন : কাল ফাঁসির আগে কী কী পর্ব, পরখ করে দেখল তিহাড়

তারপর আদালতের বাইরে দণ্ডিতদের আইনজীবী বলেন, 'ওরা দেশের সেবার জন্য প্রস্তুত। ওদের ভারত-পাকিস্তান সীমান্তে পাঠিয়ে দিন, ডোকলামে পাঠিয়ে দিন। কিন্তু ওদের ফাঁসি দেবেন না। ওরা দেশের সেবার জন্য প্রস্তুত। এই নিয়ে আমি হলফনামাও জমা দিতে পারি।'

আরও পড়ুন : প্রস্তুত তিহাড়, ফাঁসির একদিন আগে চুপচাপ নির্ভয়াকাণ্ডের ৪ আসামি

তবে এখানেই থামেননি দণ্ডিতদের আইনজীবী। মহিলা কমিশনের ধাঁচে পুরুষ কমিশন গঠনেরও সওয়াল করেন তিনি। তাঁর কথায়, 'মহিলা কমিশন, হেল্পলাইন নম্বর আছে। কিন্তু কোনও পুরুষ কমিশন নেই কেন? '

আরও পড়ুন : আমাকেও মেরে ফেলুন, হাহাকার করে আদালতে অচৈতন্য মুকেশের স্ত্রী

এরইমধ্যে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে পাতিয়ালা হাউস কোর্টের রায়ের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে আবেদন দাখিল করে অক্ষয়, পবন ও বিনয়। তাতেও অবশ্য ফাঁসিতে স্থগিতাদেশ দেওয়ার সম্ভাবনা কার্যত নেই বলেই মত আইনজীবী মহলের।

বন্ধ করুন