বাংলা নিউজ > ঘরে বাইরে > রোজ রাতে মেয়ে পাঠাতে বলেছিলেন, না মানায় হোস্টেলই তুলে দিলেন SDM সাহেব: সুপার

রোজ রাতে মেয়ে পাঠাতে বলেছিলেন, না মানায় হোস্টেলই তুলে দিলেন SDM সাহেব: সুপার

ছবি: টুইটার (Twitter)

সুপারিনটেনডেন্টের অভিযোগ, প্রতিদিন রাতে একজন করে ছাত্রীকে তার বাংলোতে পাঠান। সকালে এসে আবার মেয়েটিকে নিয়ে যান। এতে তিনি রাজি না হওয়ায় হোস্টেলই তুলে দিলেন। SDM-এর দাবি, অভিযোগ ভিত্তিহীন। হোস্টেল সুপারের বদলি প্রক্রিয়ার অংশ ছিলেন তিনি। তার থেকে ক্ষোভের বশবর্তী হয়ে এমন অভিযোগ করছেন।

সরকারি আমলার বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন আরেক সরকারি আধিকারিক। 'রোজ রাতে হোস্টেল থেকে একটি করে মেয়ে পাঠাতে হবে। নয় তো হোস্টেল তুলে দেওয়ার হুমকি দিয়েছিলেন SDM,' অভিযোগ তুললেন এক হোস্টেলের সুপারিনটেনডেন্ট।

অভিযোগকারীণি মধ্যপ্রদেশের শিবপুরী জেলায় গার্লস হোস্টেলের সুপারিনটেনডেন্ট ছিলেন। তিনি বলেন, তৎকালীন জেলা সমন্বয়কারী বিজেন্দ্র যাদব মে মাসে হোস্টেলটি পরিদর্শনে এসেছিলেন। এরপরেই তিনি চাপ দিয়ে বলেছিলেন যে, প্রতিদিন রাতে একজন করে ছাত্রীকে তার বাংলোতে পাঠান। সকালে এসে আবার মেয়েটিকে নিয়ে যান। এতে তিনি রাজি না হওয়ায় তিনি বলেন, ছাত্রী না পাঠাতে চাইলে আপনি নিজেই আমার বাংলোতে আসুন। এমনই অভিযোগ তুললেন মহিলা সুপারিনটেনডেন্ট।

তিনি এতে রাজি না হলে ওই সরকারি আমলা নিয়মের দোহাই দিয়ে হোস্টেলটি বন্ধ করে দেন। এরপর ছাত্রীদের কমলাগঞ্জে অন্য হোস্টেলে স্থানান্তরিত করা হয়। অন্যদিকে ওই সুপারিনটেনডেন্টকে হোস্টেল থেকে অফিসে বদলি করে দেওয়া হয়। কালেক্টর এবং অন্যান্য ঊর্ধ্বতন আধিকারিকদের কাছে ৫০ টাকার স্ট্যাম্প কাগজে অভিযুক্ত আমলার বিরুদ্ধ নালিশ করেছেন তিনি।

তিনি আরও অভিযোগ করেন, এসডিএম রাতের অন্ধকারে হোস্টেলে আসতেন। পরিদর্শনের নামে নিজের নোংরা ইচ্ছা পূরণ করতে চেয়েছিলেন। মেয়েদের হোস্টেল পরিদর্শনে কোনও পুরুষ আধিকারিক যাওয়ারই নিয়ম নেই। হোস্টেল সুপার অভিযোগের পাশাপাশি প্রমাণস্বরূপ কিছু ছবিও দিয়েছেন।

SDM-এর কী প্রতিক্রিয়া?

পুরো বিষয়ে, এসডিএম পিচোর, বিজেন্দ্র যাদব বলেন, তিনি তাঁর দায়িত্ব পালনের জন্য হোস্টেল পরিদর্শনে যেতেন। যেসব অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন। হোস্টেল সুপারের বদলি প্রক্রিয়ার অংশ ছিলেন তিনি। তার থেকে ক্ষোভের বশবর্তী হয়ে এমন অভিযোগ করছেন।

এসডিএমের দাবি, তিনি কালেক্টরের কাছে এ বিষয়ে সম্পূর্ণ তদন্তেরও অনুরোধ করেছেন। 'আমি দোষী হলে আমাকে শাস্তি দেওয়া হোক,' বলেন তিনি।

বন্ধ করুন