বাংলা নিউজ > ঘরে বাইরে > কংগ্রেসের ওয়ার্কিং কমিটিতে রদবদল, ঘুঁটি সাজানো শুরু হয়ে গেল পুরোদমে
অভিষেক সিংভি ও কুমারি শৈলজা কংগ্রেসের ওয়ার্কিং কমিটিতে জায়গা পেলেন। (HT_PRINT)

কংগ্রেসের ওয়ার্কিং কমিটিতে রদবদল, ঘুঁটি সাজানো শুরু হয়ে গেল পুরোদমে

  • টি সুব্রামি রেড্ডিকেও কংগ্রেসের কার্যকরী কমিটির স্থায়ী সদস্য করা হচ্ছে। অজয় কুমার লুল্লাকে বিশেষ আমন্ত্রিত সদস্য হিসাবে রাখা হচ্ছে। প্রসঙ্গত ২০১৪ সালে অজয় কুমার লাল্লু নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বারানসীতে কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন।

কংগ্রেস নেত্রী কুমারী শৈলজা ও অপর কংগ্রেস নেতা অভিষেক সিংভিকে কংগ্রেসের ওয়ার্কিং কমিটিতে অন্তর্ভুক্ত করা হল। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, হরিয়ানা থেকে রাজ্যসভার সদস্যপদ ফসকে যাওয়ার পরে এবার CWCতে ঠাঁই পেলেন কুমারী শৈলজা। অন্যদিকে কোর্ট ও কোর্টের বাইরে আইনী যুদ্ধে সহায়তা করছেন অভিষেক সিংভি। ইডি সংক্রান্ত একাধিক লড়াইতে কংগ্রেসকে সহায়তা করেছেন তিনি। কার্যত তারও পুরষ্কার পেলেন অভিষেক সিংভি।

অন্যদিকে সমাজবাদী পার্টির সহযোগিতায় কংগ্রেস ছেড়ে নির্দল হিসাবে রাজ্যসভায় গিয়েছেন কপিল সিব্বল। এবার তার জায়গায় অভিষেক সিংভিকে তুলে আনছে কংগ্রেস। অন্যদিকে ২০২৪ সালে হরিয়ানায় নির্বাচন। তার আগে কংগ্রেস নেত্রী কুমারী শৈলজাকে দলের উল্লেখযোগ্য স্থান দিচ্ছে কংগ্রেস। এক কংগ্রেস নেতার কথায় হরিয়ানায় ক্ষমতার ভরকেন্দ্রের মধ্যে ভারসাম্য রাখার চেষ্টা করা হচ্ছে। ভূপিন্দর হুদা ও শৈলজার মধ্য়ে একটি ভারসাম্য রাখার চেষ্টা করা হচ্ছে।

অন্যদিকে টি সুব্রামি রেড্ডিকেও কংগ্রেসের কার্যকরী কমিটির স্থায়ী সদস্য করা হচ্ছে। অজয় কুমার লুল্লাকে বিশেষ আমন্ত্রিত সদস্য হিসাবে রাখা হচ্ছে। প্রসঙ্গত ২০১৪ সালে অজয় কুমার লাল্লু নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বারানসীতে কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন।

 

বন্ধ করুন