বাড়ি > ঘরে বাইরে > গুটখা চিবাচ্ছেন কেন? সুপ্রিম কোর্টের বিচারপতির প্রশ্নে অপ্রস্তুত আইনজীবী
ফাইল ছবি
ফাইল ছবি

গুটখা চিবাচ্ছেন কেন? সুপ্রিম কোর্টের বিচারপতির প্রশ্নে অপ্রস্তুত আইনজীবী

  • তিরস্কার করেন বিচারপতি অরুণ মিশ্র

ওয়ার্ক ফ্রম হোমে অনেক সময়ই অফিসিয়াল মিটিংয়ে অনেকে কিছুটা ক্যাজুয়াল পোষাকে উপস্থিত হন। কিছু খেতে খেতেই চলতে থাকে বৈঠক। সুপ্রিম কোর্টের ভার্চুয়াল শুনানিতে সেরকম কাণ্ড করতে গিয়ে উপহাসের শিকার হলেন এক আইনজীবী। কেন তিনি গুটখা চিবাচ্ছেন, এই প্রশ্ন করেন বিচারপতি অরুণ মিশ্র। কোনও জবাব ছিল না আইনজীবীর কাছে। 

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে অরুণ মিশ্রর বেঞ্চে শুনানি চলছিল। তখনই এক আইনজীবী গুটখা চিবাচ্ছিলেন। সেটা দেখতে পারেন বিচারপতি অরুণ মিশ্র। কেন তিনি এরকম করছেন জিজ্ঞেস করায়, আইনজীবী বলেন যে তিনি দুঃখিত। কি্ন্তু এই জবাবে বিশেষ সন্তুষ্ট হননি অরুণ মিশ্র। 

তিনি বলেন যে এটা কী হচ্ছে। আমরা আপনাকে দেখেছি। ভবিষ্যতে যেমন এরকম ঘটনা না ঘটে, সেটি নিশ্চিত করবেন। এরপর আর কথা বাড়াননি বিচারপতি। 

প্রসঙ্গত, কয়েকদিন আগে রাজস্থান হাইকোর্টের ভার্চুয়াল শুনানিতে যখন বিএসপি বিধায়কদের কংগ্রেসে যুক্ত হওয়ার মামলা চলছিল, তখন হুঁকো টানছিলেন আইনজীবী রাজীব ধাওয়ান। একদিকে কপিল সিবাল নিজের বক্তব্য রেখে চলেছেন, অন্যদিকে আয়েশ করে হুঁকো টানছিলেন রাজীববাবু। 

সাধারণত বিচারকক্ষে খুব কড়া নিয়ম আছে। কিন্তু ভার্চুয়াল শুনানির ফলে ক্রমশ আলগা হচ্ছে সেই নিয়ম। প্রথমে আইনজীবীদেপ পরিচ্ছদ নিয়ে প্রশ্ন উঠেছিল। এখন তো রীতিমত হুঁকো টানা, গুটখা খাওয়া শুরু হয়ে গেল যা নিয়ে ক্ষুব্ধ বিচারপতিরা। 

 

বন্ধ করুন