বাংলা নিউজ > ঘরে বাইরে > এক ধাক্কায় ১০০০ পয়েন্ট পতন সেনসেক্সে, বাজেটের আগে টানা পঞ্চমদিন পড়ল BSE-র সূচক

এক ধাক্কায় ১০০০ পয়েন্ট পতন সেনসেক্সে, বাজেটের আগে টানা পঞ্চমদিন পড়ল BSE-র সূচক

ছবি সৌজন্য পিটিআই

১.৭৯ শতাংশ পতনের জেরে সেনসেক্স ৫৭,৯৮১ পয়েন্টে দাঁড়ায়।

বাজেট অধিবেশন শুরু হতে আর মাত্র এক সপ্তাহ বাকি। তবে তার আগেই নিম্নমুখী শেয়ারবাজারের সূচক। গত সপ্তাহে টানা পতনের পর নতুন সপ্তাহের প্রথম দিনও বম্বে স্টক এক্সচেঞ্জের সূচকের গ্রাফ লালদাগের নিচে চলছে। উল্লেখ্য, মার্কিন ফেডারেল রিজার্ভের একটি বৈঠক হওয়ার কথা আজ। সেই বৈঠকের দিকে নজর বিনিয়োগকারীদের। মনে করা হচ্ছে ফেডারেল রিজার্ভ বাজারে নগদ প্রবাহ বাড়ানোর সিদ্ধান্ত নিতে পারে। নগদ প্রবাহে টান থাকার কারণেই এতদিন ধরে শেয়ারে বিনিয়োগ বাড়ছিল আর শেয়ারের সূচক তাই রকেট গতিতে ছুটছিল ঊর্ধ্বমুখী হয়ে।

এদিন বেলা ১২টা নাগাদ গত সেশনের তুলনায় ১০৫৬ পয়েন্ট নিচে পড়ে যায়। এই ১.৭৯ শতাংশ পতনের জেরে সেনসেক্স ৫৭,৯৮১ পয়েন্টে দাঁড়ায়। এদিকে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের সূচক নিফটিও নিম্নমুখী ছিল। এর জেরে দুপুর ১২টা নাগাদ নিফটি ১৭,৩০১ পয়েন্টে নেমে যায়।

মিড এবং স্মল-ক্যাপ শেয়ারগুলি নেতিবাচক জোনে ছিল কারণ নিফটি মিডক্যাপ ১০০ সূচক ৩.৩৭ শতাংশ কমেছে এবং ছোট ক্যাপ শেয়ারগুলি ৪.২০ শতাংশ কমে ট্রেড করছে৷ ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে সবথেকে বেশি পতন হয়েছে জেএসডাব্লু-র শেয়ারের দরে৷ এক ধাক্কায় ৩.৪১ শতাংশ কমে ৬৪৩.৫৫-এ পৌঁছেছে। তাছাড়া ডিভির ল্যাব হিন্দালকো, বাজাজ ফিনসার্ভ এবং এইচডিএফসি লাইফও পিছিয়ে ছিল। বম্বে স্টক এক্সচেঞ্জে জোমাটো এবং পেটিএম-এর শেয়ারের দামও যথাক্রমে ১৮.৪৮ শতাংশ এবং ৫.৬৪ শতাংশ কমে।

 

বন্ধ করুন