বাংলা নিউজ > ঘরে বাইরে > এক ধাক্কায় ১০০০ পয়েন্ট পতন সেনসেক্সে, বাজেটের আগে টানা পঞ্চমদিন পড়ল BSE-র সূচক

এক ধাক্কায় ১০০০ পয়েন্ট পতন সেনসেক্সে, বাজেটের আগে টানা পঞ্চমদিন পড়ল BSE-র সূচক

ছবি সৌজন্য পিটিআই

১.৭৯ শতাংশ পতনের জেরে সেনসেক্স ৫৭,৯৮১ পয়েন্টে দাঁড়ায়।

বাজেট অধিবেশন শুরু হতে আর মাত্র এক সপ্তাহ বাকি। তবে তার আগেই নিম্নমুখী শেয়ারবাজারের সূচক। গত সপ্তাহে টানা পতনের পর নতুন সপ্তাহের প্রথম দিনও বম্বে স্টক এক্সচেঞ্জের সূচকের গ্রাফ লালদাগের নিচে চলছে। উল্লেখ্য, মার্কিন ফেডারেল রিজার্ভের একটি বৈঠক হওয়ার কথা আজ। সেই বৈঠকের দিকে নজর বিনিয়োগকারীদের। মনে করা হচ্ছে ফেডারেল রিজার্ভ বাজারে নগদ প্রবাহ বাড়ানোর সিদ্ধান্ত নিতে পারে। নগদ প্রবাহে টান থাকার কারণেই এতদিন ধরে শেয়ারে বিনিয়োগ বাড়ছিল আর শেয়ারের সূচক তাই রকেট গতিতে ছুটছিল ঊর্ধ্বমুখী হয়ে।

এদিন বেলা ১২টা নাগাদ গত সেশনের তুলনায় ১০৫৬ পয়েন্ট নিচে পড়ে যায়। এই ১.৭৯ শতাংশ পতনের জেরে সেনসেক্স ৫৭,৯৮১ পয়েন্টে দাঁড়ায়। এদিকে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের সূচক নিফটিও নিম্নমুখী ছিল। এর জেরে দুপুর ১২টা নাগাদ নিফটি ১৭,৩০১ পয়েন্টে নেমে যায়।

মিড এবং স্মল-ক্যাপ শেয়ারগুলি নেতিবাচক জোনে ছিল কারণ নিফটি মিডক্যাপ ১০০ সূচক ৩.৩৭ শতাংশ কমেছে এবং ছোট ক্যাপ শেয়ারগুলি ৪.২০ শতাংশ কমে ট্রেড করছে৷ ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে সবথেকে বেশি পতন হয়েছে জেএসডাব্লু-র শেয়ারের দরে৷ এক ধাক্কায় ৩.৪১ শতাংশ কমে ৬৪৩.৫৫-এ পৌঁছেছে। তাছাড়া ডিভির ল্যাব হিন্দালকো, বাজাজ ফিনসার্ভ এবং এইচডিএফসি লাইফও পিছিয়ে ছিল। বম্বে স্টক এক্সচেঞ্জে জোমাটো এবং পেটিএম-এর শেয়ারের দামও যথাক্রমে ১৮.৪৮ শতাংশ এবং ৫.৬৪ শতাংশ কমে।

 

ঘরে বাইরে খবর

Latest News

সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের! ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট মলদ্বীপের সংসদীয় ভোটের ফলাফলে বড় ইঙ্গিত, চিন-প্রেম আরও বাড়তে পারে মুইজ্জুর ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন

Latest IPL News

ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.