বাংলা নিউজ > ঘরে বাইরে > Sensex: ৪ রাজ্যে গেরুয়া ঝড়ের মাঝেই সবুজ রেখা শেয়ার বাজারে, রকেট গতিতে উড়ল সেনসেক্স
নির্বাচনের ফল স্পষ্ট হতেই ঊর্ধ্বমুখী সেনসেক্স (রয়টার্স) (REUTERS)

Sensex: ৪ রাজ্যে গেরুয়া ঝড়ের মাঝেই সবুজ রেখা শেয়ার বাজারে, রকেট গতিতে উড়ল সেনসেক্স

  • সেনসেক্স, নিফটির গ্রাফ ঊর্ধ্বমুখী হয়েছে। আজকে সবচেয়ে লাভবান শেয়ার হল টাটা মোটরস। 

পাঁচ রাজ্যের ভোটের ফল স্পষ্ট হতেই এদিন তড়তড়িয়ে ঊর্ধ্বমুখী হল শেয়ার বাজারের সূচক। ইউক্রেনের যুদ্ধের আবহে বিগত প্রায় দুই সপ্তাহ ধরে নিম্নমুখী ছিল ভারতের শেয়ার বাজারের সূচক। তবে ভোটের আগে গতকাল শেয়ার বাজারের সূচক সবুজ রেখায় ছিল। আর আজ ভোট গণনার পর লেনদেন শুরু হতেই প্রথম থেকে ঊর্ধ্বমুখী ছিল সেনসেক্স। এই আবহে দুপুর ১২টা ৪০ মিনিট নাগাদ সেনসেক্স গত সেশনের তুলনায় প্রায় ১২০০ পয়েন্ট বেশি ছিল।

এদিন দুপুরে সেনসেক্স দাঁড়িয়েছিল ৫৫,৮২৮.৭৭ পয়েন্টে। গত সেশনের তুলনায় যা ১১৮১.৪৪ পয়েন্ট বা ২.১৬ শতাংশ বেশি। এদিকে নিফটি ৫০ দাঁড়িয়েছিল ১৬,৬৮৩.৬০ পয়েন্টে। গত সেশনের তুলনায় যা ৩৩৮.২৫ পয়েন্ট বা ২.০৭ শতাংশ বেশি। এদিকে এদিন নিফটি ব্যাঙ্কের সূচকও ঊর্ধ্বমুখী ছিল। ১১৯৮.২০ বা ৩.৫৪ শতাংশ বেড়ে নিফটি ব্যাঙ্ক দাঁড়ায় ৩৫,০১৩.৬৫ পয়েন্টে। এদিন সবচেয়ে লাভবান সেক্টর ছিল নিফটি পাবলিক সেক্টর ব্যাঙ্ক (৯৪.৯০ পয়েন্ট বা ৩.৬৯ শতাংশ বেড়েছে)। সবচেয়ে কম লাভবান সেক্টর ছিল নিফটি আইটি সেক্টর (১৭.৪০ বা ০.০৫ শতাংশ বেড়েছে)।

এদিন সবচেয়ে লাভবান শেয়ার ছিল টাটা মোটরস। গত সেশনের তুলনায় ২২.২৫ টাকা বা ৫.৪৮ শতাংশ বেড়েছে। এর ফলে টাটা মোটরসের শেয়ারের দর দাঁড়ায় ৪২৮.১৫ টাকা। এদিকে আজকের সব থেকে বেশি লোকসান হওয়া সংস্থা হল কোল ইন্ডিয়া। এদিন গত সেশনের তুলনায় ১৭৭.৪০ টাকা বা ৯.২৫ শতাংশ কমেছে। এর জেরে কোল ইন্ডিয়ার শেয়ার দর গিয়ে ঠেকে ১৭৭.৪০ টাকায়।

 

বন্ধ করুন