বাংলা নিউজ > ঘরে বাইরে > Sensex Rise: বেলা শেষে ঘুরে দাঁড়াল সেনসেক্স, যুদ্ধের আতঙ্কের মাঝে মুখে হাসি বিনিয়োগকারীদেরে

Sensex Rise: বেলা শেষে ঘুরে দাঁড়াল সেনসেক্স, যুদ্ধের আতঙ্কের মাঝে মুখে হাসি বিনিয়োগকারীদেরে

FILE PHOTO: A general view of the Bombay Stock Exchange (BSE), after Sensex surpassed the 50,000 level for the first time, in Mumbai, India, January 21, 2021. REUTERS/Francis Mascarenhas (REUTERS)

সকালে হাজার পয়েন্ট ধস নেমেছিল দালাল স্ট্রিটের শেয়ার বাজারে। বেলা বাড়তেই অবশ্য তড়তড়িয়ে চড়তে থাকে সেনসেক্স।

ওপেনিং বেলের আগে হাজার পয়েন্ট ধস নেমেছিল সেনসেক্সে। বেলা বাড়তেই অবশ্য দ্রুত গতিতে বাড়তে থাকে সেনসেক্স। মূলত ধাতু, তেল এবং জ্বালানি গ্যাস সংস্থাগুলির শেয়ার দর ঊর্ধ্বমুখী হওয়ায় মোটের উপর শেয়ার বাজারের সূচক ঊর্ধ্বমুখী থাকে। গত সেশনের তুলনায় প্রায় ৩০০ পয়েন্ট বেশ থেকে শেষ হয় বাজারের লেনদেন।

এদিন ক্লোজিং বেলে সেনসেক্স ছিল ৫৬,২৪৭.২৮। গত সেশনের তুলনায় যা ৩৮৮.৭৬ পয়েন্ট বা ০.৭০ শতাংশ বেশি। এদিকে ক্লোজিং বেলে নিফটি ৫০ ছিল ১৬,৭৯৩.৯০। গত সেশনের তুলনায় যা ১৩৫.৫০ পয়েন্ট বা ০.৮১ শতাংশ বেশি। তবে এদিন নিফটি ব্যাঙ্কের সূচক নিম্নমুখী ছিল। ২৩৪.৬০ বা ০.৬৪ শতাংশ কমে নিফটি ব্যাঙ্ক দাঁড়ায় ৩৬,১৯৬.১৫ পয়েন্টে। এদিন সবচেয়ে লাভবান সেক্টর ছিল নিফটি মেটাল (২৭৮.১৫ পয়েন্ট বা ৪.৯৫ শতাংশ বেড়েছে)। সবচেয়ে লোকসানের সেক্টর ছিল নিফটি অটো (৭৪.৮০ বা ০.৬৯ শতাংশ কমেছে)।

এদিন সবতেয়ে লাভবান শেয়ার ছিল হিন্দালকো। গত সেশনের তুলনায় ৩৮.২৫ টাকা বা ৭.১৬ শতাংশ বেড়েছে। এর ফলে হিন্দালকোর শেয়ারের দর দাঁড়ায় ৫৭২.১৫ টাকা। এদিকে আজকের সব থেকে বেশি লোকসান হওয়া সংস্থা হল এইচডিএফসি লাইফ। এদিন গত সেশনের তুলনায় ১৫.৯০ টাকা বা ২.৯৫ শতাংশ কমেছে। এর জেরে এইচডিএফসি লাইফের শেয়ার দর গিয়ে ঠেকে ৫২৩ টাকায়।

বন্ধ করুন