বাংলা নিউজ > ঘরে বাইরে > 'লোকে কিছু জানে না, বোঝে না', কোভিশিল্ডের দাম বিতর্কে ক্ষুব্ধ সেরাম কর্তা
'লোকে কিছু জানে না, বোঝে না', কোভিশিল্ডের দাম বিতর্কে ক্ষুব্ধ সেরাম কর্তা। (ছবিটি প্রতীকী, প্রফুল গানগার্দে, হিন্দুস্তান টাইমস)
'লোকে কিছু জানে না, বোঝে না', কোভিশিল্ডের দাম বিতর্কে ক্ষুব্ধ সেরাম কর্তা। (ছবিটি প্রতীকী, প্রফুল গানগার্দে, হিন্দুস্তান টাইমস)

'লোকে কিছু জানে না, বোঝে না', কোভিশিল্ডের দাম বিতর্কে ক্ষুব্ধ সেরাম কর্তা

কোভিশিল্ডের দাম নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছে, তাতে ক্ষুব্ধ সেরাম কর্তা।

করোনার টিকার দাম নিয়ে বিতর্কের মাঝেই ফের মুখ খুললেন সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার (এসআইআই) কর্তা আদর পুনাওয়ালা। ক্ষোভ উগরে দিয়ে সংবাদসংস্থাকে সেরাম কর্তা জানান, লোকে কিছু জানে না, বোঝে না। নিজের মতো করে সব চিন্তাভাবনা করবেন, তারপর কুৎসা রটাবেন। বিদেশের থেকে ভারতে কোভিশিল্ডের দাম অনেকটাই কম বলে দাবি করেছেন পুনাওয়ালা।

বর্তমান পরিস্থিতিতে দেশে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় দেশে ভ্যাকসিন নেওয়ার চাহিদাও বেড়েছে। এর ফলে টিকা প্রস্ততকারক সংস্থাগুলির উপর চাপও বাড়ছে। এরইমধ্যে ভ্যাকসিনের ঘোষিত দাম নিয়ে তারতম্য দেখা দেওয়ায় সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ তৈরি হচ্ছে। এই পরিস্থিতিতে সেরাম কর্তা বলেন, ‘‌বিদেশের বাজারে যেখানে একটি টিকার দাম ২০ মার্কিন ডলার, সেখানে ভারতে তা ৫ থেকে ৬ মার্কিন ডলার অর্থাৎ ৩৫০ থেকে ৪৫০ টাকা্য় বিক্রি হচ্ছে। অথচ এখানে সমালোচনা ও কুৎসার কোনও শেষ নেই।’‌ একইসঙ্গে সেরাম কর্তা বলেন, 'অন্য গরিব দেশে টিকা পাঠাতে পারছি না বলে খুব খারাপ লাগছে। দেশের মানুষ আগে। তাঁদের আগে টিকা দিতে হবে।'

উল্লেখ্য, প্রথমে সিরামের তরফে ঠিক হয়েছিল, ৬০ শতাংশ উৎপাদিত ভ্যাকসিন কেন্দ্রকে পাঠানো হবে ও ৪০ শতাংশ ভ্যাকসিন বিদেশের বাজারে বিক্রি হবে।কিন্তু পরে ঠিক হয়, মোট উৎপাদিত ভ্যাকসিনের প্রায় ৯০ শতাংশ কেন্দ্র, রাজ্য ও বেসরকারি হাসপাতালে বিক্রি করা হবে।

বন্ধ করুন