বাংলা নিউজ > ঘরে বাইরে > দুই ঘণ্টার কম সময়ের ফ্লাইটেও এবার শুরু হবে খাবার পরিবেশন: রিপোর্ট
প্রতীকী ছবি (রয়টার্স) (REUTERS)
প্রতীকী ছবি (রয়টার্স) (REUTERS)

দুই ঘণ্টার কম সময়ের ফ্লাইটেও এবার শুরু হবে খাবার পরিবেশন: রিপোর্ট

  • স্বাস্থ্য মন্ত্রক আরও বলেছে যে ফ্লাইটে থাকা ক্রু সদস্যদের আর 'কভারঅল' পরার দরকার নেই।

শুক্রবার সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক অসামরিক বিমান চলাচল মন্ত্রককে জানিয়েছে যে দুই ঘণ্টারও কম সময়ের ফ্লাইটেও এবার থেকে খাবার পরিবেশন শুরু করা যেতে পারে। অসামরিক বিমান চলাচল মন্ত্রক এর আগে কোভিড সংক্রান্ত বিধিনিষেধ শিথিল করা নিয়ে স্বাস্থ্য মন্ত্রকের কাছ থেকে ইনপুট চেয়েছিল। তার প্রেক্ষিতেই স্বাস্থ্য মন্ত্রক অসামরিক বিমান চলাচল মন্ত্রককে জানায়, যে দুই ঘণ্টারও কম সময়ের ফ্লাইটেও এবার থেকে খাবার পরিবেশন শুরু করা যেতে পারে।

স্বাস্থ্য মন্ত্রক আরও বলেছে যে ফ্লাইটে থাকা ক্রু সদস্যদের আর 'কভারঅল' পরার দরকার নেই। তবে তাদের গ্লাভস, মাস্ক এবং ফেস শিল্ড পরতে থাকতে হবে। বর্তমান নিষেধাজ্ঞার অধীনে, এয়ারলাইনগুলিকে দুই ঘণ্টার কম সময়কালের ফ্লাইটে খাবার পরিবেশনের অনুমতি দেওয়া হচ্ছে না। ১৫ এপ্রিল থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে।

করোনভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে লকডাউন জারি করা হয়েছিল গত বছরের ২৫ মে। সেই লকডাউন শেষ হতেই অভ্যন্তরীণ ফ্লাইট পরিষেবাগুলি পুনরায় চালু করা হয়েছিল। তবে কেন্দ্র বিমান চলাচলের ক্ষেত্রে বেশ কিছু শর্ত আরোপ করেছিল বিমান সংস্থাগুলির উপর। জানানো হয়েছিল, ফ্লাইটে খাবার পরিবেশনের অনুমতি দেওয়া হবে না। তবে দেশে সার্বিক ভাবে করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় সেই বিধিনিষেধ শিথিল করা হচ্ছে এবার।

বন্ধ করুন