বাংলা নিউজ > ঘরে বাইরে > ধাক্কা সাইরাস মিস্ত্রির, টাটা সনসের আর্জিতে ছাড়পত্র সুপ্রিম কোর্টের
সাইরাস মিস্ত্রি। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
সাইরাস মিস্ত্রি। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

ধাক্কা সাইরাস মিস্ত্রির, টাটা সনসের আর্জিতে ছাড়পত্র সুপ্রিম কোর্টের

  • সুপ্রিম কোর্ট ধাক্কা খেলেন সাইরাস মিস্ত্রি।

সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেন সাইরাস মিস্ত্রি। ২০১৯ সালে এনক্ল্যাটের রায় খারিজ করে দিল শীর্ষ আদালত। যে রায়ের ফলে টাটা সনসের কার্যনিবাহী চেয়ারম্যানের পদ ফিরে পেয়েছিলেন সাইরাস। একইসঙ্গে সাইরাসের বিরুদ্ধে টাটা সনসের তরফে যে আর্জি জানানো হয়েছিল, তাতেও অনুমোদন দিয়েছে শীর্ষ আদালত।

শুক্রবার প্রধান বিচারপতি এস এ বোবদের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ জানায়, টাটা সনস-সাইরাসের বিতর্ক সংক্রান্ত মামলার ক্ষেত্রে সুসংহত নীতি মানেনি এনক্ল্যাট। বেঞ্চের তরফে বলা হয়, 'সাইরাস মিস্ত্রির বিরুদ্ধে টাটা সনসের সমস্ত আবেদনের ছাড়পত্র দেওয়া হল।' সঙ্গে বলা হয়, ‘আইন সংক্রান্ত যাবতীয় বিষয়ের রায় টাটা সনসের পক্ষে দেওয়া হল।’

রতন টাটার পর ২০১২ সালে টাটা সনসের চেয়ারম্যান হয়েছিলেন সাইরাস। কিন্তু চার বছর পরে ২০১৬ সালের অক্টোবরে সংস্থার একটি বোর্ড মিটিংয়ে তাঁকে সরিয়ে দেওয়া হয়েছিল। যে টাটা সনসে টাটা ট্রাস্টের ৬৬ শতাংশ শেয়ার আছে। মিস্ত্রি পরিবারের শেয়ার আছে ১৮.৪ শতাংশ। পুরো বিষয়টি আদালতে আইনি পথে গড়িয়েছিল। সাইরাসের পক্ষে গিয়েছিল এনক্ল্যাটের রায়। যদিও গত বছর ১০ জানুয়ারি সেই রায়ে স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট। তারপর বৃহস্পতিবার ২০১৯ সালের এনক্ল্যাটের রায় খারিজ করে দেয় শীর্ষ আদালত।

বন্ধ করুন