বাংলা নিউজ > ঘরে বাইরে > 'জয়' শুভেন্দুর, সুপ্রিম কোর্টে ধাক্কা খেল মমতার সরকার, পড়ল প্রশ্নের মুখেও
মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। (ছবি সৌজন্য টুইটার)

'জয়' শুভেন্দুর, সুপ্রিম কোর্টে ধাক্কা খেল মমতার সরকার, পড়ল প্রশ্নের মুখেও

একবার লিভ পিটিশন খারিজ হয়ে যাওয়ার পরও কেন ফের আদালতের কাছে আবেদন জানানো হল, তা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি।

পশ্চিমবঙ্গ বিধানসভা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে রক্ষাকবচ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিল রাজ্য সরকার। কিন্তু শীর্ষ আদালত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সেই আবেদন খারিজ করে দিয়েছে।

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে রাজ্যের বিভিন্ন থানায় মামলা হয়। শুভেন্দুর দেহরক্ষীর অস্বাভাবিক মৃত্যুতেও তাঁর বিরুদ্ধে মামলা হয়। সেই মামলায় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ নির্দেশ দিয়েছে, শুভেন্দুকে গ্রেফতার করা যাবে না। শুভেন্দুর বিরুদ্ধে এফআইআর হলেও সেটা তাঁকে জানাতে হবে।

হাইকোর্টের সিঙ্গল বেঞ্চকে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে যায় রাজ্য সরকার। সেখানেও সিঙ্গল বেঞ্চের রায়কেই বহাল রেখেছে আদালত। সুপ্রিম কোর্টের বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় জানান, হা কোর্টের রায়ে কোনও হস্তক্ষেপ করা হবে না। একইসঙ্গে শীর্ষ আদালতের থেকে জানানো হয়েছে, গত ১৩ ডিসেম্বর এই মামলায় নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশই বহাল রাখা হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ ডিসেম্বর রাজ্য সরকারের করা পিটিশন খারিজ হয়ে যায়। একবার ভ পিটিশন খারিজ হয়ে যাওয়ার পরও কেন ফের আদালতের কাছে আবেদন জানানো হল, তা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি। এই প্রসঙ্গে বিচারপতি স্পষ্ট জানিয়ে দেন, লিভ পিটিশনের ক্ষেত্রে সব সওয়াল শুনেই হাইকোর্টের নির্দেশ বহাল রাখা হয়েছিল। ফলে নতুন করে শোনার কোনও প্রয়োজন নেই।

বন্ধ করুন