বাংলা নিউজ > ঘরে বাইরে > Heavy Rain in Himachal and Uttarakhand: হিমাচলে মেঘভাঙা বৃষ্টিতে মৃত ৭, আজও চলবে প্রবল বর্ষণ, লাল সতর্কতা উত্তরাখণ্ডে

Heavy Rain in Himachal and Uttarakhand: হিমাচলে মেঘভাঙা বৃষ্টিতে মৃত ৭, আজও চলবে প্রবল বর্ষণ, লাল সতর্কতা উত্তরাখণ্ডে

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত হিমাচল, শিমলায় বিপর্যয়। (ছবি সৌজন্যে পিটিআই)

Heavy Rain in Himachal and Uttarakhand: মেঘভাঙা বৃষ্টি হিমাচল প্রদেশে। মৃত্যু কমপক্ষে সাতজনের। লাগাতার বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে আছে পাহাড়ি রাজ্য। উত্তরাখণ্ডেও ভারী বৃষ্টি চলছে। আজও লাল সতর্কতা জারি করা হয়েছে।

মেঘভাঙা বৃষ্টিতে হিমাচল প্রদেশের সোলানে মৃত্যু হল কমপক্ষে সাতজনের। ভেসে গিয়েছে দুটি বাড়ি এবং একটি গোয়াল। ঘটনায় শোকপ্রকাশ করেছেন হিমাচলের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু। তারইমধ্যে উত্তরাখণ্ডের চামোলিতে বদ্রিনাথ হাইওয়েতে ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে গিয়েছে একাধিক গাড়ি। সেই ঘটনায় আপাতত কোনও হতাহতের খবর মেলেনি। তবে ভারতীয় মৌসম ভবনের যা পূর্বাভাস, তাতে দুই রাজ্যে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। কারণ সোমবার হিমাচল এবং উত্তরাখণ্ডের একাংশে অতি ভারী থেকে অত্যধিক ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। একাধিক জেলায় লাল সতর্কতা জারি করেছে মৌসম ভবন।

আরও পড়ুন: Shimla-Manali Tour in 9 days: মাত্র ৯ দিনেই ঘুরে আসুন শিমলা-মানালিতে, কীভাবে যাবেন? রইল পুরো ট্যুর প্ল্যান

হিমাচল প্রদেশে মেঘভাঙা বৃষ্টি 

মেঘভাঙা বৃষ্টিতে সোলান জেলার কান্দাঘাট মহকুমার জাদোন গ্রামে মেঘভাঙা বৃষ্টিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত। প্রাথমিকভাবে পাঁচজনের মৃত্যুর খবর মিলেছিল। তিনজন নিখোঁজ ছিলেন। সোমবার সকালে দু'জনের দেহ উদ্ধার করা হয়েছে। সেই ঘটনায় শোকপ্রকাশ করেছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী। দুর্ভোগে থাকা মানুষদের সহায়তা প্রদানের জন্য সরকারি আধিকারিকদের নির্দেশ দিয়েছেন তিনি। 

আরও পড়ুন: Today Rain Forecast in WB: সকাল থেকেই মেঘলা আকাশ, আজ বাংলার কোথায় ভারী বৃষ্টি হবে? তৈরি হতে পারে ঘূর্ণাবর্ত

হিমাচলের মুখ্যমন্ত্রী বলেন, 'সোলান জেলান ধাওলার জাদোন গ্রামে মর্মান্তিক মেঘভাঙা বৃষ্টির ঘটনায় সাতজনের প্রাণহানির খবর শুনে আমি মর্মাহত। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। এই কঠিন সময় আপনাদের দুঃখ ভাগ করে নিতে চাই। এরকম কঠিন পরিস্থিতিতে দুর্ভোগে পড়া পরিবারগুলিকে যাবতীয় সহায়তার নির্দেশ দিয়েছি আমরা।'

বৃষ্টি সংক্রান্ত আপডেট 

১) হিমাচলের শিমলায় আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বিলাসপুর, চাম্বা, হরিমপুর, কাংড়া, কুল্লু, মাণ্ডি, শিমলা, সোলান, লাহাউল, স্পিতির মতো জেলার একাংশে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে।

২) উত্তরাখণ্ডের ছ'টি জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে। রবিবার মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দেরাদুন, পাউরি, তেহরি, নৈনিতাল, উধম সিংয়ের মতো এলাকায় অতি ভারী থেকে অত্যধিক ভারী বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ একটানা বৃষ্টি চলবে।

৩) এক আধিকারিক জানিয়েছেন, এবার উত্তরাখণ্ডে বৃষ্টি সংক্রান্ত বিভিন্ন কারণে ৫২ জনের মৃত্যু হয়েছে। ৩৭ জনের মতো আহত হয়েছেন।

ঘরে বাইরে খবর

Latest News

ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল কলকাতায় হচ্ছে ৬০৫ বেডের হাসপাতাল ও মেডিক্যাল কলেজ! ১০০০ কোটির উপরে বরাত লারসেনকে ধোঁয়া থেকে গরু, ভোটপ্রচারে দিদির বাণী ঘিরে মিমের বন্যা! রচনা শেষহাসি হাসবেন? সৌর ঝড়ে কি বিপন্ন হতে পারে পৃথিবী? ভয়ঙ্কর তথ্য দিল আদিত্য এল-১ এবং চন্দ্রযান ২ নাম-পদবী একই, বনগাঁ কেন্দ্রে ভোটে লড়ছেন ৩ বিশ্বজিৎ দাস, কোন কোন দলের প্রার্থী? নিজ জেলায় ভোটের ডিউটিতে থাকা পুলিশ কর্মীদের সাম্মানিক চেয়ে মমতাকে প্রস্তাব

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.