বাংলা নিউজ > ঘরে বাইরে > Fraud: বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নিয়েছিল ১২০ কোটি, ধরে ফেলল ব্যাঙ্ক, কীভাবে?

Fraud: বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নিয়েছিল ১২০ কোটি, ধরে ফেলল ব্যাঙ্ক, কীভাবে?

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নিয়েছিল ১২০ কোটি, ধরে ফেলল ব্যাঙ্ক, কীভাবে? প্রতীকী ছবি (HT_PRINT)

এপিজে কালাম ইউনিভার্সিটির ব্যাঙ্ক অ্য়াকাউন্ট ফাঁকা করে দিয়েছিল দুষ্কৃতীরা। ধরে ফেলল ব্যাঙ্ক কর্তৃপক্ষ। 

এপিজে আব্দুল কালাম টেকনিকাল ইউনিভার্সিটির অ্যাকাউন্ট থেকে ১২০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। উত্তরপ্রদেশ পুলিশ অন্তত সাতজনকে গ্রেফতার করেছে। আসলে একটি নির্দিষ্ট ব্যাঙ্কে ওই বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্ট রয়েছে। আর সেখানেই ইউনিভার্সিটির নামে একটা ফেক অ্যাকাউন্ট খুলেছিল অভিযুক্তরা। এভাবেই টাকা সরানো হচ্ছিল। তারা ব্যাঙ্ক আধিকারিকদের বোকা বানিয়ে ১২০ কোটি টাকা ওই নকল অ্যাকাউন্টে সরিয়ে ফেলেছিল। 

এদিকে ব্যাঙ্কের স্টাফরা এরপর একটি লেনদেন নিয়ে সন্দেহ প্রকাশ করেন। এরপরই আসল বিষয়টি সামনে আসে। এরপরই পুলিশ তাদের গ্রেফতার করে। আসলে ওই চক্রের লোকজন কলেজের কিছু নথি হাতিয়ে নিজেদের ওই প্রতিষ্ঠানের অফিসার বলে পরিচয় দিত। তারা এভাবেই ব্যাঙ্কের ম্যানেজারকেও বোকা বানিয়েছিল।

এদিকে ওই প্রতিষ্ঠানের আধিকারিক পরিচয় দিয়ে তারা ব্যাঙ্ককে বলেছিল যেন টাকাটা ফেক অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়।এরপর তারা সেই টাকা গুজরাটের একটি কোম্পানির নামে করা অ্যাকাউন্টে পাঠিয়ে দেয়। আর সেখান থেকে ১ কোটি টাকা তারা তুলেও ফেলে। 

তবে ঘটনার কথা জানাজানি হতেই পুলিশ সাতজনকে গ্রেফতার করে। ওই অ্যাকাউন্টটিকেও ব্যাঙ্ক ফ্রিজ করে দিয়েছে। তার জেরে পুলিশ অন্তত ১১৯ কোটি টাকা পেয়ে গিয়েছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা 'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.