বাংলা নিউজ > ঘরে বাইরে > মোবাইল ফোনের অপব্যবহারের জন্যই বাড়ছে যৌন নিপীড়ন- ইমরান খান
ইমরান খান (ফাইল ছবি)
ইমরান খান (ফাইল ছবি)

মোবাইল ফোনের অপব্যবহারের জন্যই বাড়ছে যৌন নিপীড়ন- ইমরান খান

  • কিছুদিন আগে লহোরের বৃহত্তর ইকবাল পার্কে মিনার–ই–পাকিস্তানের কাছে একটি ক্লিপ শুটিংয়ের সময়ে একজন টিকটক ব্যবহারকারীকে হেনস্তা ও অপহরণের অভিযোগ ওঠে।

‌মোবাইল ফোনের অপব্যবহারের জন্যই যৌন নিপীড়ন বাড়ছে। এমনই মন্তব্য করে বসলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে তরুণদের শিক্ষাদানের পাশাপাশি তাঁদের চরিত্র গঠনে প্রয়োজনীয়তা রয়েছে বলে জানান পাক প্রধানমন্ত্রী। স্বভাবতই পাক প্রধানমন্ত্রীর এই মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে।

সম্প্রতি লহোরের শিক্ষা সম্মেলনে পাক প্রধানমন্ত্রী ইমরান খান জানান, ‘‌শিশুদের সঠিকভাবে পথ দেখানো হচ্ছে না। আমাদের সন্তানদের সীরাত–ই–নবীর সব গুণাবলি সম্পর্কে শিক্ষিত করা দরকার।’‌ একইসঙ্গে তিনি জানান, মোবাইল ফোনের অপব্যবহারের কারণেই সারা দেশ জুড়ে যৌন অপরাধ বৃদ্ধি পাচ্ছে। উল্লেখ্য, কিছুদিন আগে লহোরের বৃহত্তর ইকবাল পার্কে মিনার–ই–পাকিস্তানের কাছে একটি ক্লিপ শুটিংয়ের সময়ে একজন টিকটক ব্যবহারকারীকে হেনস্তা ও অপহরণের অভিযোগ ওঠে। ওয়াকিবহাল মহলের মতে, এই ঘটনাকে মাথায় রেখেই পাক প্রধানমন্ত্রী এই ধরনের মন্তব্য করে থাকতে পারেন।

এর আগেও বিতর্কিত মন্তব্য করতে দেখা গিয়েছে পাক প্রধানমন্ত্রীকে। এর আগে তাঁকে বলতে শোনা গিয়েছিল, ‘‌যদি কোনও নারী অশালীন পোশাক পড়েন, তাহলে পুরুষদের ওপর তাঁর প্রভাব পড়বে। সমাজে ধর্ষণের ঘটনা অনেক বেড়ে গিয়েছে। এরজন্য নারীরাই দায়ী।’‌ একইসঙ্গে পাক প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, ‘‌মহিলাদের শরীর ঢেকে রাখা উচিত। পর্দা প্রথার ধারণার মূলেই রয়েছে, এই ধরনের ইচ্ছার বিনষ্ট করা।’‌

 

বন্ধ করুন