বাংলা নিউজ > ঘরে বাইরে > মুখ্যমন্ত্রীদের একবছরের সময়সীমা দিলেন অমিত শাহ, মেটাতে হবে মাওবাদী সমস্যা

মুখ্যমন্ত্রীদের একবছরের সময়সীমা দিলেন অমিত শাহ, মেটাতে হবে মাওবাদী সমস্যা

অমিত শাহ। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

বেশ কয়েকটি রাজ্যকে যৌথভাবে পদক্ষেপ করে এই সমস্যার সমাধান করতে আর্জি জানান তিনি।

মাওবাদী অধ্যুষিত রাজ্যগুলিকে নিয়ে আজ বৈঠকে বসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রীদের পদক্ষেপ করতে বলেন যাতে একবছরের মধ্যে এই সমস্যার সমাধান করা যায়। বেশ কয়েকটি রাজ্যকে যৌথভাবে পদক্ষেপ করে এই সমস্যার সমাধান করতে আর্জি জানান তিনি। তার মধ্যে রয়েছে ওড়িশা, বিহার, তেলঙ্গানা, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র এবং ঝাড়খণ্ড।

সূত্রের খবর, মাওবাদী দমনে তিন রাজ্য সরকারের ভূয়সী প্রশংসা করেছেন তিনি। ঝাড়খণ্ড, বিহার এবং ওড়িশা সরকার মাওবাদী কার্যকলাপ দমনে ভাল পদক্ষেপ করেছে বলেও জানান তিনি। মাওবাদীদের নিকেশ করার কাজ এখন চূড়ান্ত পর্যায়ে চলে এসেছে। সুতরাং দৃঢ় পদক্ষেপ করে এই সমস্যা একেবারে মিটিয়ে ফেলতে হবে বলেও সব রাজ্যকে জানান শাহ।

বিজ্ঞান ভবনে এই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাওবাদী হামলায় মৃত্যু এই বছর ২০০ সংখ্যায় নামিয়ে আনা গিয়েছে। আগামী একবছরের মধ্যে অগ্রাধিকারের ভিত্তিতে এই সমস্যার স্থায়ী সমাধান করতে আর্জি জানান বৈঠকে উপস্থিত মুখ্যমন্ত্রীদের। মূলত দুটি বিষয়ে জোর দেওয়া হয়েছে। প্রথম দফায় কীভাবে মাওবাদীদের আক্রমণ প্রতিহত করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে। আর দ্বিতীয় দফায় মাওবাদী অধ্যুষিত জেলায় উন্নয়নের কাজের খতিয়ান দেখেছে তিনি।

নবান্ন সূত্রে খবর, আত্মসমর্পণকারী মাওবাদীদের চাকরি দেওয়া এবং একাধিক বিষয় রিপোর্ট আকারে আজ তুলে ধরা হয়েছে। মাওবাদীদের হাতে যাতে আর্থিক তহবিল না পৌঁছয় তা দেখার জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এবং জাতীয় তদন্তকারী সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছে বলে মুখ্যমন্ত্রীদের জানিয়েছেন অমিত শাহ।

ঘরে বাইরে খবর

Latest News

‘দেখতে পাচ্ছি না..’, কন্টাক্ট লেন্সই কালপ্রিট! দৃষ্টিশক্তি হারাতে বসছেন জেসমিন ‘‌যারা মসনদে এসেছে তারা কিছুদিনের অতিথি’‌, মমতাকে পাশে নিয়ে বার্তা অখিলেশের ডিভোর্স হতেই অনন্যার সঙ্গে প্রেম করছেন হার্দিক! জল্পনা উসকে কী করলেন দুজনে? ছেলে আরিক ও আরিভের জন্মদিনের পার্টিতে মজে অর্জুন, ছবি শেয়ার করলেন গ্যাব্রিয়েলা দাদা স্নেহাশিসের ২য় বিয়ে, রিসেপশনে নিমন্ত্রণ করলেন সৌরভ-ডোনা! দেখুন সেই কার্ড… আন্তর্জাতিক ম্যাথমেটিকস অলিম্পিকে চতুর্থ ভারত! শুভেচ্ছা জানিয়ে কী লিখলেন মোদী? অভিষেকের ছবির বিক্রি নেই! ২১শের সমাবেশে আজও শুধুই দিদি… দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, কোথায় কবে হবে ভারী বৃষ্টি? ‘তোমারটা কবে?’ সোহিনীর সঙ্গে ছবি দিতেই বিয়ে প্রশ্নে জেরবার, দীপ্সিতা কী বলছেন? খিচুড়ি থেকে পায়েস, গুরু পূর্ণিমায় এই ৫ পদ গুরুকে নিবেদন করতে চান? রইল রেসিপি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.