মোদীকে শাহিনবাগে আসার আমন্ত্রণ (ছবি সৌজন্য এএনআই)
মোদীকে শাহিনবাগে আসার আমন্ত্রণ (ছবি সৌজন্য এএনআই)

ভালোবাসার দিনে মোদীকে আমন্ত্রণ শাহিন বাগের, থাকছে উপহারও

মোদীর জন্য টেডি বিয়ার রাখা হয়েছে। পাশাপাশি, 'ভালোবাসার গান' প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

প্রতি মুহূর্তে তাঁদের ধেয়ে এসেছে আক্রমণ। তাঁদের নিশানা করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। ভালোবাসার দিনে সেই মোদীকেই শাহিনা বাগে আসার আমন্ত্রণ জানালেন আন্দোলনকারীরা।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) ও দেশজুড়ে প্রস্তাবিত জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) প্রত্যাহারের দাবিতে গত ১৫ ডিসেম্বর থেকে দিল্লির শাহিন বাগে চলছে বিক্ষোভ। আন্দোলনকারীদের 'গুলি মারার' নিদানও দিয়েছেন বিজেপি নেতা শাহিন বাগের 'প্রতিবাদ কাকতলীয় নয়, পিছনে নির্দিষ্ট রাজনৈতিক অভিসন্ধি আছে' বলেছিলেন খোদ মোদী।

তা সত্ত্বেও ভালোবাসার দিনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছে শাহিন বাগ। আমন্ত্রণের সেই পোস্টারের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। পোস্টারে লেখা, 'দয়া করে শাহিনবাগে আসুন প্রধানমন্ত্রী। আপনার উপহার নিয়ে যান ও আমাদের সঙ্গে কথা বলুন।' একইসঙ্গে 'মোদী তুম কব আওগে' (মোদী, আপনি বে আসবেন) হ্যাশট্যাগ ব্যবহার করছেন আন্দোলনকারীরা।

শাহিন বাগ আন্দোলনের অন্যতম মুখ সইদ তাসির আহমেদ সংবাদসংস্থা পিটিআইকে বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বা আর যে হোক না কেন, তাঁরা (এখানে) আসতে পারেন ও আমাদের সঙ্গে কথা বলতে পারেন। যা হচ্ছে, তা সংবিধান বিরোধী নয় - তাঁরা যদি এই আশ্বাস দিতে পারেন তাহলে আমরা আন্দোলন তুলে নেব।

প্রধানমন্ত্রী যদি আসনে, তাহলে তাঁকে কী উপহার দেওয়া হবে? শাহিন বাগের প্রতিবাদীরা জানিয়েছেন, মোদীর জন্য টেডি বিয়ার রাখা হয়েছে। পাশাপাশি, মোদীর জন্য 'ভালোবাসার গান' প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

শাহিন বাগে মোদীকে আসার আমন্ত্রণ (ছবি সৌজন্য এএনআই)
শাহিন বাগে মোদীকে আসার আমন্ত্রণ (ছবি সৌজন্য এএনআই)
বন্ধ করুন