বাংলা নিউজ > ঘরে বাইরে > Sharad Pawar: পদত্যাগপত্র প্রত্যাহার করলেন শরদ পাওয়ার, আবেগে ভেসে কী বললেন প্রবীণ NCP নেতা ?

Sharad Pawar: পদত্যাগপত্র প্রত্যাহার করলেন শরদ পাওয়ার, আবেগে ভেসে কী বললেন প্রবীণ NCP নেতা ?

শরদ পাওয়ারের পদত্যাগের পরেই ভেঙে পড়েছিলেন সমর্থকরা। (PTI Photo) (PTI)

শরদ পাওয়ার জানিয়েছেন, গত ২রা মে আমি জানিয়েছিলাম আমি পদত্যাগ করছি। ৬৩ বছরের রাজনৈতিক জীবন থেকে পদত্যাগ করতে চেয়েছিলাম। কিন্তু এই সিদ্ধান্তের জেরে আবেগ তৈরি হচ্ছিল, অনেকেরই মন ভেঙে গিয়েছিল।

অবশেষে পদত্য়াগপত্র প্রত্যাহার করলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। সংবাদমাধ্যমের সামনে প্রেস কনফারেন্স করে একথা জানিয়েছেন তিনি। মুম্বইয়ের ওয়াই বি সেন্টারে সাংবাদিক বৈঠকে তিনি একথা জানিয়েছেন।

কদিন আগেই এনসিপি চিফ শরদ পাওয়ার পদত্য়াগপত্র পেশ করেছিলেন। তিনি দলের শীর্ষপদ থেকে পদত্যাগ করেছিলেন। বর্ষীয়ান এই এনসিপি নেতার পদত্য়াগকে ঘিরে রাজনৈতিক মহলে শোরগোল পড়ে যায়। তিনি রাজনীতি থেকে সন্ন্যাস নিচ্ছেন বলেও রটে যায়।

এদিকে সূত্রের খবর ন্যাশানালিস্ট কংগ্রেস পার্টির ভবিষ্যৎ কী হবে তা নিয়ে সিদ্ধান্ত জানানোর জন্য ১৮ সদস্যের কমিটি তৈরি করা হয়েছিল। কিন্তু তারা সকলেই এনসিপির প্রধানের এই পদত্যাগপত্রকে গ্রহণ করতে চাননি। তার ঘণ্টা খানেকের মধ্য়েই এনসিপি প্রধান শরদ পাওয়ার তাঁর পদত্যাগপত্র প্রত্যাহার করে নিলেন। সেই সঙ্গেই আবেগে ভাসলেন বর্ষীয়ান নেতা।

সাংবাদিক বৈঠকে এনসিপি নেতা শরদ পাওয়ার জানিয়েছেন, আমি আপনাদের ভাবাবেগকে অশ্রদ্ধা করছি না। আপনারা পদত্য়াগপত্র প্রত্যাহার করার জন্য দাবি জানিয়েছিলেন। আপনার ভালোবাসায় আমি আমি পদত্যাগপত্র প্রত্যাহার করছি।

গত মঙ্গলবার পদত্যাগ করেছিলেন শরদ পাওয়ার। দীর্ঘদিন ধরেই রাজনীতির সঙ্গে যুক্ত তিনি। তিনি এনসিপির মেরুদণ্ড। সেই শরদ পাওয়ার পদত্যাগ করায় দলের অন্দরে একেবারে শোকের ছায়া নেমে এসেছিল। এরপরই সেই পদত্যাগপত্র প্রত্য়াহার করার জন্য দলের অন্দর থেকেই প্রবল চাপ আসতে শুরু করে। এনসিপি থাকবে অথচ সেই দলকে নেতৃত্ব দেবেন না শরদ পাওয়ার এটা মানতে পারছিলেন না অনেকেই। সেই সময় পাওয়ার জানিয়েছিলেন তিনি চিন্তাভাবনা করার জন্য দু তিনদিন সময় চাইছেন। এরপরই তিনি পদত্যাগপত্র প্রত্যাহার করলেন এদিন।

শরদ পাওয়ার জানিয়েছেন, গত ২রা মে আমি জানিয়েছিলাম আমি পদত্যাগ করছি। ৬৩ বছরের রাজনৈতিক জীবন থেকে পদত্যাগ করতে চেয়েছিলাম। কিন্তু এই সিদ্ধান্তের জেরে আবেগ তৈরি হচ্ছিল, অনেকেরই মন ভেঙে গিয়েছিল। আমার শুভানুধ্যায়ীরা সিদ্ধান্ত ফের বিবেচনার জন্য বলেছিলেন। গোটা দেশ বিশেষত মহারাষ্ট্র থেকে অনেকেই এই পদত্যাগপত্র বিবেচনা করতে বলছিলেন। লোক মজে সংগতি নামে আত্মজীবনী প্রকাশের দিনই তিনি পদত্যাগের কথা ঘোষণা করেছিলেন।

আমি কারোর আবেগকে অশ্রদ্ধা করছি না। আমি আপনাদের ভালোবাসায়, বিশ্বাসে আপ্লুত। পার্টির কমিটিকে সম্মান জানিয়ে আমি আমার পদত্যাগপত্র প্রত্যাহার করলাম। জানিয়েছেন শরদ পাওয়ার। তবে আগামী দিনে নতুন নেতা তৈরি করা, দলের দায়িত্ব দেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

 

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.