বাংলা নিউজ > ঘরে বাইরে > Best Shares: লাভ হতে পারে অজন্তা ফার্মা-সহ এই ৩ শেয়ারের, পূর্বাভাস বিশেষজ্ঞদের
ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই (PTI)

Best Shares: লাভ হতে পারে অজন্তা ফার্মা-সহ এই ৩ শেয়ারের, পূর্বাভাস বিশেষজ্ঞদের

এক নজরে দেখে নিন এই সপ্তাহে ঠিক কোন কোন শেয়ারের গতিবিধিতে, আপনার নজর রাখা উচিত্।

বিশ্বজুড়েই শেয়ার বাজারে এখন সময়টা ভালো যাচ্ছে না। তবে এর মধ্যেই ইতিবাচক ইঙ্গিত দিচ্ছে কিছু স্টক। এমনটাই বলছে ব্রোকারেড সংস্থাগুলি।

এক নজরে দেখে নিন এই সপ্তাহে ঠিক কোন কোন শেয়ারের গতিবিধিতে, আপনার নজর রাখা উচিত্।

অজন্তা ফার্মা

অজন্তা ফার্মা আগামিদিনে দারুণ হারে বাড়তে পারে। এর প্রধান কারণ হল ভারত, এশিয়া ও আফ্রিকার বাজারে নতুন প্রোডাক্ট আনছে সংস্থাটি। মনে করা হচ্ছে, সংস্থার এর থেকে যে শুধু লাভই হবে, তাই নয়। বরং, আগামিদিনে এটি অজন্তা ফার্মাকে বাজারে স্থায়ী দখল নিতেও সাহায্য করবে।

অজন্তা ফার্মার শেয়ারের দাম ২,১৯৩ টাকা পর্যন্ত চড়তে পারে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে ২২% পর্যন্ত রিটার্ন মিলতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Marico

এই স্টক বৃদ্ধির ব্যাপারেও আশাবাদী বিশেষজ্ঞরা। গত কয়েক ত্রৈমাসিকে এই সংস্থার মুনাফার মার্জিন বেশ ভালো। ভোজ্য তেলের কঠিন বাজার সত্ত্বেও যা প্রশংসনীয়।

গত ২-৩ বছরে মারিকোর ব্যবসা খুব দ্রুত বেড়েছে। খুব অল্প সময়ের মধ্যেই শেয়ারটি ৫০০ কোটি টাকার টার্গেট অতিক্রম করেছে। বিশেষজ্ঞদের ধারণা, এই হারে বাড়তে থাকলে কোম্পানির ব্যবসা দ্বিগুণ হতে পারে। বিশেষজ্ঞদের মতে, শেয়ারের দাম ৫৯২ টাকা পর্যন্ত চড়তে পারে।

Pidilite

জনপ্রিয় আঠা ফেবিকলের নির্মাতা সংস্থা এটি।

বাজারে ৬০%-এরও বেশি মার্কেট শেয়ার রয়েছে সংস্থার। এছাড়া, ওয়াটারপ্রুফিংয়ের ব্যবসায়ও নিয়মিত ২০% হারে বৃদ্ধি পাচ্ছে। এই কারণে আগামিদিনে এই কোম্পানির স্টক ভালো দামে পৌঁছতে পারে। বিশেষজ্ঞদের মতে, শেয়ারের দাম ১২% পর্যন্ত বাড়তে পারে।

 

বন্ধ করুন