বাড়ি > ঘরে বাইরে > চিনা অ্যাপ ব্যানে ৩৬ ঘণ্টায় ১.৫ কোটি বার ডাউনলোড শেয়ারচ্যাট, অ্যাকাউন্ট খুলল MyGov
ক্রমশ জনপ্রিয়তা বাড়ছে শেয়ারচ্যাটের। (ছবি সৌজন্য টুইটার)
ক্রমশ জনপ্রিয়তা বাড়ছে শেয়ারচ্যাটের। (ছবি সৌজন্য টুইটার)

চিনা অ্যাপ ব্যানে ৩৬ ঘণ্টায় ১.৫ কোটি বার ডাউনলোড শেয়ারচ্যাট, অ্যাকাউন্ট খুলল MyGov

  • চিনা অ্যাপ নিয়ে তাদের প্ল্যাটফর্মে এক লাখেরও বেশি পোস্ট করা হয়েছিল। সেই সকল পোস্টে লাইক পড়েছে ১০ লাখেরও বেশি।

টিকটক-সহ ৫৯ টি চিনা অ্যাপ বন্ধের পর প্রথম ৩৬ ঘণ্টায় ১.৫ কোটি বার ডাউনলোড হল শেয়ারচ্যাট। এমনকী সেখানে অ্যাকাউন্ট খুলল কেন্দ্র অর্থাৎ MyGov। সংস্থার তরফে এমনই দাবি করা হয়েছে।

২০১৫ সালে আইআইটি কানপুর উত্তীর্ণ তিনজন শেয়ারচ্যাট অ্যাপ তৈরি করেন। স্থানীয় ভাষায় উপর জোর দেওয়ায় প্রথম থেকেই জনপ্রিয় সেই দেশীয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। কিন্তু ৫৯ টি চিনা অ্যাপের উপর নিষেধাজ্ঞা জারি হওয়ার পর শেয়ারচ্যাটের জনপ্রিয়তা লাফিয়ে লাফিয়ে বেড়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে, চিনা অ্যাপের উপর নিষেধাজ্ঞায় তাদের পূর্ণ সমর্থন রয়েছে। একইসঙ্গে চিনা অ্যাপ নিয়ে তাদের প্ল্যাটফর্মে এক লাখেরও বেশি পোস্ট করা হয়েছে। সেই সকল পোস্টে লাইক পড়েছে ১০ লাখেরও বেশি।

পাশাপাশি গত বৃহস্পতিবার শেয়ারচ্যাটে যোগ দিয়েছে কেন্দ্রও (MyGov)। সংস্থার দাবি, ১৫ টি ভাষায় ছ'কোটি ব্যবহারকারীর সঙ্গে সংযোগ স্থাপন তৈরি হবে। বিষয়টি নিয়ে শেয়ারচ্যাটের সহ-প্রতিষ্ঠাতা এবং সিওও ফরিদ আহসান বলেন, 'আমরা অত্যন্ত খুশি যে মানুষ আমাদের এই অ্যাপটি দারুণভাবে নিয়েছেন। তাঁদের অবিরাম সহায়তার জন্য আমরা কৃতজ্ঞ এবং ভারতীয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসেবে সামনের সারিতে যেতে পেরে আমরা খুশি। '

বন্ধ করুন