বাংলা নিউজ > ঘরে বাইরে > আইসিসি চেয়ারম্যানের পদ ছাড়লেন শশাঙ্ক মনোহর

দুই টার্ম আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান থাকার পর দায়িত্ব ছাড়লেন শশাঙ্ক মনোহর। একই সঙ্গে শুরু হল জল্পনা, এবার কি প্রাক্তন অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের পালা ক্রিকেটের শীর্ষ পদে আসীন হওয়ার।

বুধবার আইসিসি বোর্ডের বৈঠকে ঠিক হয় যতদিন মনোহরের পরিবর্ত ঠিক না হয়, কাজ চালাবেন উপ চেয়ারম্যান ইমরান খোয়াজা। আগামী সপ্তাহের মধ্যে নয়া চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়া শুরু হওয়ার ছাড়পত্র বোর্ড দেবে বলে মনে করা হচ্ছে। 

আইসিসির চিফ এক্সিকিউটিভ মনু সোয়াইনি বলেন যে সবার তরফ থেকে শশাঙ্ককে তাঁর নেতৃত্বের জন্য ধন্যবাদ। আগামী দিনগুলির জন্য শুভেচ্ছা রইল। 

আইসিসির উপ চেয়ারম্যান খোয়াজা বলেন যে শশাঙ্ককে তাঁর অবদানের জন্য ধন্যবাদ। ক্রিকেটের জন্য তাঁর অবদানের জন্য সবসময় সবাই ঋণী হয়ে থাকবেন বলে জানান খোয়াজা। শশাঙ্ক মনোহরের আমলে ক্রিকেটের অনেক উন্নতি হয়েছে বলে তিনি জানান। 

শশাঙ্ক মনোহরের আমলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হতে পেরেছে। আরও জনপ্রিয়তা লাভ করেছে ক্রিকেট। বিগ থ্রি-র সঙ্গে অন্য দেশগুলির রাজস্ব নিয়ে যে লড়াই, সেটা সামলানোই শশাঙ্ক মনোহরের মতোই তাঁর উত্তরসূরীর সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে। এছাড়াও কোভিড পরিস্থিতির মধ্যে কীভাবে ক্রিকেট পরিচালনা করা যায়, সেই নিয়েও অনেক হিসাব নিকেষ করতে হবে। 

বন্ধ করুন