বাংলা নিউজ > ঘরে বাইরে > PFI-র মিছিলে হিন্দু-খ্রিস্টানের বিরোধী স্লোগান বালকের? হতবাক কেরালা, বললেন থারুর
কেরালায় ভাইরাল একটি ভিডিয়ো নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন শশী থারুর। (এএনআই প্রতীকী এবং এএনআই ফাইল)

PFI-র মিছিলে হিন্দু-খ্রিস্টানের বিরোধী স্লোগান বালকের? হতবাক কেরালা, বললেন থারুর

  • একাধিক রিপোর্ট অনুযায়ী, ওই ভাইরাল ভিডিয়োয় (সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) হিন্দু ও খ্রিস্টানদের বিরুদ্ধে স্লোগান দেওয়ার অভিযোগ উঠেছে এক বালকের বিরুদ্ধে।

কেরলে ভাইরাল একটি ভিডিয়ো নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন শশী থারুর। একাধিক রিপোর্ট অনুযায়ী, ওই ভাইরাল ভিডিয়োয় (সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) হিন্দু ও খ্রিস্টানদের বিরুদ্ধে স্লোগান দেওয়ার অভিযোগ উঠেছে এক বালকের বিরুদ্ধে।

আরও পড়ুন: বিস্ফোরক, আগ্নেয়াস্ত্র যোগানে পিএফআই–কে সাহায্য বাংলাদেশি জামাতের, জেরায় স্বীকার

সোমবার কংগ্রেস সাংসদ থারুর বলেন, 'এই ঘটনার ভিডিয়ো এবং সাংবদমাধ্যমের রিপোর্টে হতবাক হয়ে গিয়েছে কেরল। ঘৃণামূলক এবং ভয় দেখানো স্লোগান অত্যন্ত জঘন্য, সেটার পিছনে যে রাজনীতি থাকুন না কেন বা যে ধর্মই তাদের ব্যবহার করুক না কেন। সাম্প্রদায়িকতার বিরোধিতা করা মানে সবধরনের সাম্প্রদায়িকতার বিরোধিতা করা।' সঙ্গে তিরুবনন্তপুরমের কংগ্রেস সাংসদ বলেন, ‘আলাপ্পুঝায় পিআইএফের মিছিলে হুমকি দেওয়া এবং সাম্প্রদায়িক যে স্লোগান তোলা হয়েছে, দ্ব্যর্থহীন ভাষায় সেটার নিন্দা করছি।’ রাজ্য সরকারকে উপযুক্ত পদক্ষেপ করারও আর্জি জানান থারুর।

কী হয়েছিল ঘটনাটি?

সংবাদসংস্থা এএনআইয়ের প্রতিবেদন অনুযায়ী, পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (পিএফআই) মিছিল থেকে যে প্ররোচনামূলক স্লোগান দেওয়ার অভিযোগ উঠেছে, তা নিয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে কেরালা পুলিশ। পুলিশের তরফে বলা হয়েছে, 'গতকাল (রবিবার) বিষয়টি নিয়ে আমাদের নজরে এসেছে। আমরা পরীক্ষা করে দেখছি যে কোথায় এটা হয়েছে।'

বন্ধ করুন