বাংলা নিউজ > ঘরে বাইরে > Shehbaz Sharif: সৌদি সফরে মুখ পুড়ল পাক প্রধানমন্ত্রীর, শেহবাজকে ঘিরে উঠল ‘চোর, চোর’ স্লোগান
সৌদি আরবে গিয়ে ক্ষোভের মুখে পড়তে হল পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে। (via REUTERS)

Shehbaz Sharif: সৌদি সফরে মুখ পুড়ল পাক প্রধানমন্ত্রীর, শেহবাজকে ঘিরে উঠল ‘চোর, চোর’ স্লোগান

  • Shehbaz Sharif: সৌদি আরবে গিয়ে ক্ষোভের মুখে পড়তে হল পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সম্প্রতি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের নেতৃত্বাধীন প্রতিনিধিদল সৌদি আরব সফর করছে। সেই সফরের সময়ই ক্ষোভের মুখে পড়তে হল পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রীকে। জানা গিয়েছে,সেখানে মদিনার একটি মসজিদে প্রবেশের সঙ্গে সঙ্গে সেখানে উপস্থিত ব্যক্তিরা শরিফের নেতৃত্বাধীন দলটিকে উদ্দেশ্য করে'চোর-চোর'স্লোগান তুলতে থাকেন। এই ঘটনার পর পুলিশ কয়েকজনকে আটক করেছে বলে জানা গিয়েছে। প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথম বিদেশ সফরে সৌদি আরব সফরে গেলেন শরিফ। এবং তাঁর সেই প্রথম বিদেশ সফরেই বিক্ষোভের মুখে পড়ে বিব্রত হতে হল শরিফকে। (আরও পড়ুন: কয়লা সংকটের আবহে বড় পদক্ষেপ রেলের! বালিত ৬৭০টি দূরপাল্লার যাত্রীবাহী ট্রেন)

সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুযায়ী,সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সম্প্রতি।সেখানে দেখা যাচ্ছে, মসজিদ-ই-নবাবিতে যাওয়া প্রতিনিধি দলের বিরুদ্ধে প্রতিবাদ দেখাচ্ছেন সেখানে উপস্থিত লোকজন। সেই সঙ্গে'চোর-চোর'স্লোগানও উঠছে। ভিডিয়োতে তথ্যমন্ত্রী মরিয়ম ঔরঙ্গজেব এবং জাতীয় পরিষদের সদস্য শাহজাইন বুগতিকে দেখা যাচ্ছে।

পাকিস্তানের সংবাদপত্রের বরাত দিয়ে এএনআই জানিয়েছে যে ঔরঙ্গজেব এই ঘটনায় নাম না করে ইমরান খানকে দোষারোপ করেছেন। তিনি বলেন,‘আমি এই পবিত্র ভূমিতে এই ব্যক্তির নাম নিতে চাই না,কারণ আমি রাজনীতির জন্য এই জমি ব্যবহার করতে চাই না। কিন্তু তারা পাকিস্তানের সমাজকে ধ্বংস করে দিয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে অনেক নেতা ও কর্মকর্তা উপস্থিত ছিলেন।’এএনআই-এ খবর অনুযায়ী,এই ঘটনার পর পাকিস্তানের প্রাক্তন ডেপুটি স্পিকার কাসিম সুরি ইসলামাবাদে হামলার শিকার হন। জামহুরি ওয়াতান পার্টির নেতা শাহজাইন বুগতির এক সমর্থক সুরিকে হেনস্থা করেছিলেন বলে জানা গিয়েছে। খবরে বলা হয়েছে,ঘটনার সময় সুরি তাঁর বন্ধুদের সঙ্গে বসে ছিলেন।

 

 

 

 

 

 

বন্ধ করুন