বাংলা নিউজ > ঘরে বাইরে > Sheikh Hasina to Mamata Banerjee: পদ্মা সেতু দেখতে আসুন, মমতাকে আমন্ত্রণ হাসিনার
মমতা–হাসিনা সাক্ষাৎ

Sheikh Hasina to Mamata Banerjee: পদ্মা সেতু দেখতে আসুন, মমতাকে আমন্ত্রণ হাসিনার

  • ২০০৯ সালে সেতুর নয়া নকশা তৈরির কাজ শুরু হয়। ২০১০ সালে তা শেষ হয়ে যায়। এরপর ২০১৪ সালের ৮ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে সেতু তৈরির কাজ শুরু হয়ে যায়।

‌কিছুদিন আগেই সাধারণ মানুষের জন্য খুলে গিয়েছে পদ্মা সেতু। এশিয়ার সেই অন্যতম দীর্ঘ সেতুটিকে দেখতে আসার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে আমন্ত্রণ জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার ঢাকা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পাঠানো আমন্ত্রণ পত্রে হাসিনা লিখেছেন, ‘‌বাংলাদেশ সফরে আপনাকে আমন্ত্রণ রইল। আগামী সেপ্টেম্বরে আমার নির্ধারিত নয়াদিল্লি সফরে আশা করছি আপনার সঙ্গে দেখা হবে।’‌ একইসঙ্গে শেখ হাসিনা মুখ্যমন্ত্রীকে চিঠিতে লেখেন, ‘পদ্মার ওপর এই নতুন সেতু নির্মাণ বাংলাদেশের সঙ্গে পশ্চিমবঙ্গের আত্মিক বন্ধনকে আরও সুদৃঢ় করবে ও বাণিজ্যিক সম্পর্কের ক্ষেত্রে নতুন দ্বার উন্মোচন করবে।’‌ উল্লেখ্য, ২০০১ সালের ৪ জুলাই এই সেতু নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০৯ সালে সেতুর নয়া নকশা তৈরির কাজ শুরু হয়। ২০১০ সালে তা শেষ হয়ে যায়। এরপর ২০১৪ সালের ৮ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে সেতু তৈরির কাজ শুরু হয়ে যায়।

উল্লেখ্য, গত বছর হাড়িভাঙা আম মমতাকে উপহার দিয়েছিলেন শেখ হাসিনা। ওই আম উপহার পাওয়ার পর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লেখেন মুখ্যমন্ত্রী। সেই চিঠিতে তিনি জানান, ‘‌বাংলাদেশের রংপুরে হাড়িভাঙা আমের নাম আগে শুনেছি। কিন্তু কোনওদিন খাইনি। আপনি এত আম পাঠিয়েছেন যে দুহাত ভরে বিলিয়েছি। সত্যিই আমি আপ্লুত।’‌

বন্ধ করুন