বাংলা নিউজ > ঘরে বাইরে > Sheikh Hasina: ‘শেখ হাসিনা আমার কাছে অভিভাবকের মতো’, টুইটারে জানালেন প্রণব কন্যা
শর্মিষ্ঠা মুখোপাধ্যায় ও শেখ হাসিনা।

Sheikh Hasina: ‘শেখ হাসিনা আমার কাছে অভিভাবকের মতো’, টুইটারে জানালেন প্রণব কন্যা

  • বাবা শেখ মুজিবরের হত্যার পরে দিল্লিতে আত্মগোপন করে থাকতে হয়েছিল শেখ হাসিনাকে। তাকে আশ্রয় দিয়েছিলেন তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। সে কথা সম্প্রতি নিজেই জানিয়েছিলেন শেখ হাসিনা। তিনি দিল্লিতে যেখানে আশ্রয় নিয়েছিলেন তার পাশেই প্রতিবেশী হিসেবে ছিলেন প্রণব মুখোপাধ্যায়।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিভাবক বলে সম্বোধন করলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। গতকাল প্রণব মুখোপাধ্যায়ের পরিবারের সঙ্গে দিল্লিতে দেখা করেন শেখ হাসিনা। তারপরেই টুইটারে শেখ হাসিনাকে অভিভাবক বলে সম্বোধন করে টুইট করেন প্রণব কন্যা।

বাবা শেখ মুজিবরের হত্যার পরে দিল্লিতে আত্মগোপন করে থাকতে হয়েছিল শেখ হাসিনাকে। তাকে আশ্রয় দিয়েছিলেন তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। সে কথা সম্প্রতি নিজেই জানিয়েছিলেন শেখ হাসিনা। তিনি দিল্লিতে যেখানে আশ্রয় নিয়েছিলেন তার পাশেই প্রতিবেশী হিসেবে ছিলেন প্রণব মুখোপাধ্যায়। সেই সূত্রে প্রণব মুখোপাধ্যায়ের পরিবারের সঙ্গে সুসম্পর্ক গড়ে উঠেছিল শেখ হাসিনার। ভারত সফরে আসার আগে সেই স্মৃতিচারণ করে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন শেখ হাসিনা। ভারত সফরে এসে তারপরে তিনি গতকাল প্রণব কন্যা এবং প্রণব পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন।

হাসিনার সঙ্গে সেই সাক্ষাতের অভিজ্ঞতার কথা টুইটারে শেয়ার করেন প্রণব কন্যা। তিনি লেখেন, ‘আমাদের পরিবারের সঙ্গে শেখ হাসিনার বরাবরই ভালো সম্পর্ক রয়েছে। তিনি বরাবরই বলতেন আমার বাবা তার পরিবারের কাছে অভিভাবকের মতো ছিলেন। এখন আমার বাবার অনুপস্থিতিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীও আমার কাছে অভিভাবকের মতোই। দুই পরিবারের মধ্যে সুসম্পর্কের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘ঈশ্বরের কাছে ওনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করি।’

বন্ধ করুন