বাংলা নিউজ > ঘরে বাইরে > শেখ হাসিনা আসতে পারেন ভারতে, জানুন সম্ভাব্য দিন,মে মাসেই মিটিং বিদেশমন্ত্রীদের
এই প্রথম অসমে মিটিং হতে পারে দুই বিদেশমন্ত্রীর। (File Photo/PTI) (HT_PRINT)
এই প্রথম অসমে মিটিং হতে পারে দুই বিদেশমন্ত্রীর। (File Photo/PTI) (HT_PRINT)

শেখ হাসিনা আসতে পারেন ভারতে, জানুন সম্ভাব্য দিন,মে মাসেই মিটিং বিদেশমন্ত্রীদের

  • শেষ পর্যন্ত যদি এই মিটিংটি হয় তবে দেশের রাজধানীর বাইরে এই প্রথম অসমে কোনও অনুষ্ঠানে দুই দেশের বিদেশমন্ত্রী পারস্পরিক আলোচনায় মিলিত হবেন। এদিকে গত ২৮শে এপ্রিল বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম বন্দর ব্যবহারের ছাড়পত্র দেওয়ার কথা জানিয়েছিলেন।

রেজাউল এইচ লস্কর

ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর ও  বাংলাদেশের বিদেশমন্ত্রী একে আব্দুল মোমেন আগামী মাসেই গুয়াহাটিতে মিটিংয়ে বসতে পারেন। Asian Confluence নামে একটি সংগঠনের উদ্যোগে আগামী ২৮-২৯ মে গুয়াহাটিতে রিভার কনক্লেভ নদী ৩ অনুষ্ঠিত হবে। সেই অনুষ্ঠানেই অংশ নেবেন দুই দেশের বিদেশমন্ত্রী। ওই অনুষ্ঠানে দুই দেশের কূটনৈতিকরা ও আমলারাও উপস্থিত হবেন। ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এই কনক্লেভের সূচণা করবেন। নদী ম্যানেজমেন্ট ও জলসম্পদ নিয়ে আলোচনা হবে এই মিটিংয়ে।

তবে শেষ পর্যন্ত যদি এই মিটিংটি হয় তবে দেশের রাজধানীর বাইরে এই প্রথম অসমে কোনও অনুষ্ঠানে দুই দেশের বিদেশমন্ত্রী পারস্পরিক আলোচনায় মিলিত হবেন। এদিকে গত ২৮শে এপ্রিল বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম বন্দর ব্যবহারের ছাড়পত্র দেওয়ার কথা জানিয়েছিলেন।বাংলাদেশ ও উত্তর পূর্বের রাজ্যগুলির মধ্যে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধির উপরেও জোর দিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। 

তবে ওয়াকিবহাল মহলের মতে, চলতি বছরেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে আসতে পারেন। তার আগে জমি প্রস্তুত করার ক্ষেত্রেও এই দুই দেশের বিদেশমন্ত্রীর বৈঠক সহায়ক হতে পারে। এদিকে সম্প্রতি বাংলাদেশে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তরফে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ভারতে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন ভারতের বিদেশমন্ত্রী। সম্ভবত তিনি জুলাইতে ভারতে আসতে পারেন। 

বন্ধ করুন