বাংলা নিউজ > ঘরে বাইরে > Sheikh Hasina: শেখ হাসিনার অভিযোগ, তাঁকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র চলছে?
শেখ হাসিনার অভিযোগ (ফাইল ছবি)

Sheikh Hasina: শেখ হাসিনার অভিযোগ, তাঁকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র চলছে?

  • শেখ হাসিনা অভিযোগ করেছেন তাঁকে নাকি ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র করা হচ্ছে। নির্বাচনের আগেই তাঁকে ক্ষমতা থেকে সরিয়ে ফেলার চেষ্টা করা হচ্ছে বলেই তিনি জানান।

আগামী বছরেই সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে বাংলাদেশে। তবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশঙ্কা তার আগেই তাঁকে ক্ষমতাচ্যুত করা হতে পারে। কেন এমনটা তাঁর মনে হচ্ছে? তাঁর মতে ২০১৪ সালে নির্বাচনের আগে তাঁকে ক্ষমতা থেকে সরানোর ষড়যন্ত্র করা হয়েছিল। বাদ যায়নি ২০১৮ সালের সাধারণ নির্বাচনও। এখন আবার আরও একটি নির্বাচন আসছে। ফলে তিনি ভয় পাচ্ছেন এবারেও হয়তো তাঁকে সরিয়ে ফেলার চেষ্টা করা হবে, যেমনটা বিগত বেশ কয়েকবার ধরে করা হচ্ছে।

শেখ হাসিনা জানিয়েছেন তিনি যেহেতু বাংলাদেশের উন্নতির জন্য অনেক কাজ করেছেন সেহেতু সেটা অনেকেই পছন্দ করছে না। তাঁর মতে তিনি বাংলাদেশকে একটা পিছিয়ে পড়া দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা এনে দিতে সক্ষম হয়েছেন সেটাই অনেকে পছন্দ করছে না। তাই তারা সর্বদা চেষ্টা করে চলেছে কী করে হাসিনাকে গদিচ্যুত করা যায়। তবে হাসিনা স্পষ্ট করেছেন তিনি সমস্ত খবরই রাখেন, তিনি জানেন কারা কী করে চলেছে। চক্রান্তকারীরা কেউই তাঁর অচেনা নয়, সকলকেই পরিচিত। আর তারাই তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করে চলেছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী স্পষ্টতই জানিয়েছেন বাংলাদেশের উন্নতিসাধন এবং ভাগ্য পরিবর্তন একমাত্র আওয়ামী লীগের হাত ধরেই সম্ভব। অন্য কেউ এটা করতে পারবে না। না আগে কেউ করেছে না আগামীতে করবে বলেই তিনি মনে করেন। তিনি বিরোধীদের নিশানা করে বলেছেন যাঁরা সারাক্ষণ ক্ষমতা দখলের চিন্তা করে তাঁরা কখনও দেশের ভালো ভাবতে পারে না। সারাক্ষণ ক্ষমতা নিয়েই ভেবে যায়।

বন্ধ করুন