বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘অবিজেপি শাসিত রাজ্যে রাজভবনকে অপব্যবহার করছে কেন্দ্র’ অভিযোগ শিবসেনা নেতার

‘অবিজেপি শাসিত রাজ্যে রাজভবনকে অপব্যবহার করছে কেন্দ্র’ অভিযোগ শিবসেনা নেতার

শিবসেনা নেতা সঞ্জয় রাউত। ফাইল ছবি সৌজন্য পিটিআই।

শিবসেনা নেতা সঞ্জয় রাউত বাংলার উদাহরণ টেনে অভিযোগ করেছেন, ‘পশ্চিমবঙ্গে কি হচ্ছে আপনারা দেখতে পাচ্ছেন। খুব জঘন্য রাজনীতি হচ্ছে।'

অবিজেপি শাসিত রাজ্যগুলোতে রাজনৈতক উদ্দেশ্যে রাজভবনকে ব্যবহার করছে কেন্দ্র। যার ফলে ক্ষমতার অপব্যবহার করে রাজ্যপালরা রাজ্যকে অস্বস্তিতে ফেলছে। সম্প্রতি এই অভিযোগ তুলে সরব হয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সমস্ত অবিজেপি শাসিত রাজ্যগুলোকে এক জোট হওয়ার আহ্বান জানিয়েছিলেন। এবার এই অভিযোগ তুলে কেন্দ্রের বিরুদ্ধে সরব হল বিজেপির পুরনো সঙ্গী শিবসেনা। শিবসেনা নেতা ও মুখপাত্র সঞ্জয় রাউত অভিযোগ করেছেন, ‘কেন্দ্র সরকার অবিজেপি শাসিত রাজ্যে রাজভবন এবং নানা কেন্দ্রীয় সংস্থাকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছে।’ শিবসেনা নেতার এই মন্তব্যের পর অবশ্য পাল্টা আক্রমণ করতে ছাড়েনি বিজেপি।

শিবসেনা নেতা সঞ্জয় রাউত বাংলার উদাহরণ টেনে অভিযোগ করেছেন, ‘পশ্চিমবঙ্গে কি হচ্ছে আপনারা দেখতে পাচ্ছেন। খুব জঘন্য রাজনীতি হচ্ছে। যেখানে বিজেপি হেরে যাচ্ছে সেখানে রাজভবন এবং নানা কেন্দ্রীয় সংস্থাকে অপব্যবহার করা হচ্ছে। রাজনৈতিক উদ্দেশ্যে তাদের ব্যবহার করা হচ্ছে।’ উল্লেখ্য, দাউদ ইব্রাহিমের সঙ্গে আর্থিক লেনদেনের অভিযোগে গত বুধবার মহারাষ্ট্রে শিবসেনা, এনসিপি ও কংগ্রেস জোট সরকারের মন্ত্রী নবাব মালিককে গ্রেফতার করেছে ইডি। এর পরেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এনসিপি প্রধান শরদ পাওয়ারকে ফোন করে রাজনৈতিক অভিসন্ধির কথা বলেন।

এ প্রসঙ্গ উল্লেখ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই অবিজেপি শাসিত রাজ্যগুলোকে একজোট হওয়ার আহ্বান জানিয়েছেন সঞ্জয় রাউত। তিনি বলেন, ‘সকলকে একজোট হয়ে লড়তে হবে।’ সঞ্জয় রাউতকে সমর্থন জানিয়েছে তৃণমূল কংগ্রেস। এ বিষয়ে তৃণমূল কংগ্রেসের জাতীয় মুখপাত্র শুখেন্দু শেখর রায় বলেন, ‘আমরা কেন্দ্রের এই আক্রমণের শিকার হচ্ছি। জাতীয় স্তরে আমাদের সকলকে একজোট হওয়া উচিত।’ তবে ‘কোনও মানুষ তাদের গ্রহণ করবে না’ বলেই কটাক্ষ করেছেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য।

বন্ধ করুন