মৃত ছয়
মৃত ছয়

শট সার্কিটের ধোঁয়া থেকে দমবন্ধ হয়ে পাঁচ শিশু সহ মৃত ছয়

উত্তরপ্রদেশের গাজিয়াবাদের ঘটনা, হত ছয়।

উত্তরপ্রদেশের গাজিয়াবাদের লোনিতে শর্ট সার্কিটের পর ধোঁয়ায় দমবন্ধ হয়ে ছয়জন মারা গেলেন। মৃতের মধ্যে আছে পাঁচটি শিশু। গাজিয়াবাদের জেলাশাসক জানিয়েছেন যে লোনিতে একটি বাড়িতে শর্ট সার্কিট হয়ে এরা মারা গিয়েছেন। পাঁচ শিশু ছাড়াও একজন ৪০ বছর বয়সী মহিলাও হত হয়েছেন বলে জানিয়েছেন অজয় শংকর পাণ্ডে।

তিনি জানান যে বাড়িতে যে ফ্রিজ ও টিভি ছিল তা সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে শর্টসার্কিট থেকে। তখন তিন তলার বাড়ির একতলায় সব জানলা-দরজা বন্ধ করে ঘুমাচ্ছিলেন ছয়জন। ওই ধোঁয়ায় দমবন্ধ হয়ে তারা মারা যান। সকালে যখন কোনও বাচ্চা স্কুলে যায়নি, তখন প্রতিবেশীরা ডাকাডাকির পরও সাড়া না পেয়ে দরজা ভেঙে ঢুকে নিথর দেহ উদ্ধার করেন।

শিশুদের বয়স ৫ থেকে ১২র মধ্যে। পরিবারের বাকিরা মীরাটে একটি বিয়ে বাড়িতে ছিলেন। প্রৌঢ়ার তত্ত্বাবধানে ছিলেন দুই ছেলে ও তিনটি মেয়ে। গাজিয়াবাদ পুলিশ সুপার নীরাজ জাদৌন জানান নিশ্বাসবন্ধ করে মারা গেলেও কিছুটা পুড়েও গেছে হতদের দেহ। ময়নাতদন্তের জন্য দেহগুলিকে পাঠানো হয়েছে।

পাঁচ ভাই ও তাদের পরিবার একসঙ্গে থাকতেন তিনতলা বাড়িতে। লোনির বাড়িতে এখন শোকের ছায়া। প্রতিবেশীরা জানান যে সকালে কোনও বাচ্চা স্কুলে যাচ্ছে না দেখে তাদের সন্দেহ হয়। তখনই তারা দরজায় ধাক্কা দেন। এরপর দরজা ভেঙে ঢুকে এই মর্মান্তিক দৃশ্যের চাক্ষুষ হন তাঁরা।

বন্ধ করুন