বাংলা নিউজ > ঘরে বাইরে > জঙ্গিদের ৯টি গুলির পরেও লড়েছিলেন, এখন করোনায় সংকটজনক জওয়ান

জঙ্গিদের ৯টি গুলির পরেও লড়েছিলেন, এখন করোনায় সংকটজনক জওয়ান

ফাইল ছবি : টুইটার (Twitter)

বৃহস্পতিবার থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

ভারতীয় সেনায় যোগদানের স্বপ্ন দেখেন যাঁরা, তাঁদের কাছে চেতন চিতা একটা খুব পরিচিত নাম। সিআরপিএফ-এর এই জওয়ান ২০১৭ সালে বান্দিপোরায় আতঙ্কবাদীদের হাতে ৯বার গুলিবিদ্ধ হয়েও লড়ে গিয়েছিলেন। হাসপাতালে সুস্থ হয়ে হাসিমুখে ফিরেও এসেছিলেন বীর জওয়ান। সেই চেতন চিতাই বর্তমানে লড়ছেন করোনাভাইরাসের সঙ্গে। বৃহস্পতিবার থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

গত ৯ মে ঝাঝর এইমসে ভর্তি হন তিনি। গত বুধবার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাঁকে ভেন্টিলেটর থেকে বাইরে আনা হয়। গত সপ্তাহে তাঁর করোনা টেস্টের রিপোর্টও নেগেটিভ আসে।

তবে, বৃহস্পতিবার থেকেই তাঁর অক্সিজেন লেভেল হঠাত্ কমতে শুরু করে। ফলে আবার ভেন্টিলেশনে রাখা হয়েছে তাঁকে।

এইমস-এর প্রধান ডঃ রণদীপ গুলেরিয়া জানিয়েছেন, বিশেষজ্ঞ চিকিত্সকরা তাঁর দেখাশোনা করছেন। তাঁর সঙ্গে সিআরপিএফ-এর তরফে যোগাযোগ করা হয়। সিআরপিএফ-এর এক চিকিত্সকও তাঁর দেখভালের দায়িত্বে আছেন।

চেতন চিতার স্ত্রী জানিয়েছেন, 'আমি জানি উনি একজন যোদ্ধা। আমরা এই যুদ্ধতে হার মানতে নারাজ। সবাই আমাদের জন্য প্রার্থনা করুন, এটুকুই আর্জি জানাই।'

২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের বান্দিপোরায় হাজিন এলাকায় একটি সার্চ অভিযান চালাচ্ছিল সিআরপিএফ-এর একটি টিম। সেই সময়েই তাঁদের উপর অতর্কিতে হামলা চালায় আতঙ্কবাদীরা। 

সঙ্গে সঙ্গে পাল্টা হামলা চালান চেতন। তিনি ও তাঁর সহযোদ্ধারা মিলে রুখে দেন আতঙ্কবাদীদের। সেই সময়ে আতঙ্কবাদীদের ছোঁড়া মোট ৯টি গুলিতে বিদ্ধ হন তিনি। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। আক্ষরিক অর্থেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ফিরে আসেন তিনি। তাঁকে কৃতি চক্র সম্মান দেয় ভারত সরকার।

 

ঘরে বাইরে খবর

Latest News

'হাফেরও কম...' কল্কি ২৮৯৮ এডির সমালোচনা ইমনের, রিভিউ দিতেই কটাক্ষের মুখে গায়িকা কারা প্রেম জীবনে নতুন সুযোগ পেতে চলেছেন? কী বলছে আজকের প্রেম রাশিফল মিলেছে বাইডেনের সমর্থন, তবে মনোনয়ন পেতে হবে এখনও, কী বলছেন কমলা হ্যারিস? মধ্যপ্রদেশে পথ কুকুরদের আতঙ্কে মানুষ, পরিস্থিতি রুখতে মাঠে নামলেন আইএএস অফিসার ‘কুলতলির সুড়ঙ্গ দেশের…’, বলে রাজ্যের কাছে রিপোর্ট তলব রাজ্যপাল সিভি আনন্দ বোসের প্যাকেটে জমিয়ে রাখা মাংস খেয়ে হাসপাতালে ভর্তি ২৮, মৃত ২ শুধু খেলেই হবে না, জানতে হবে কেন পালন করা হয় জাতীয় আম দিবস অপরাজিত ১০৬ রান! Punjab Kings-এর তারকার হাত ধরে LPL 2024 চ্যাম্পিয়ন Jaffna Kings 'এটা হাসার মতো কথা?', আচমকাই পাপারাৎজির উপর মেজাজ হারালেন রকুলপ্রীত, কেন? 'মিথ্যার আশ্রয় নিচ্ছে SC, ডিএ মামলা নিয়ে চলছে চক্রান্ত', বিস্ফোরক সরকারি কর্মীরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.