বাংলা নিউজ > ঘরে বাইরে > Sialkot Blast: পাকিস্তানের শিয়ালকোটে সেনা ঘাঁটিতে পরপর বিস্ফোরণ, আগুন! কারণ ঘিরে চরম ধোঁয়াশা
শিয়ালকোটে পাক সেনা ঘাঁটিতে পরপর বিস্ফোরণ

Sialkot Blast: পাকিস্তানের শিয়ালকোটে সেনা ঘাঁটিতে পরপর বিস্ফোরণ, আগুন! কারণ ঘিরে চরম ধোঁয়াশা

  • পাক সেনা ঘাঁটিতে পরপর বিস্ফোরণ। বিস্ফোরণে গোটা এলাকা কেঁপে ওঠে। বিস্ফোরণের আওয়াজ এতই বিকট ছিল যে ৪ কিমি দূর পর্যন্ত এর আওয়াজ শোনা যায়।

পাকিস্তানের শিয়ালকোটের ভালন ওয়ালায় অবস্থিত সেনা ঘাঁটিতে পরপর বিস্ফোরণ। বিস্ফোরণে গোটা এলাকা কেঁপে ওঠে। দূর থেকে বিশাল অগ্নিকুণ্ডু দেখা যায়। ধোঁয়ায় ছেয়ে যায় গোটা এলাকার আকাশ। প্রাথমিক ভাবে অবশ্য এই বিস্ফোরণের কোনও কারণ জানা যায়নি। তবে বিস্ফোরণের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সেখানে দেখা যায় প্রায় ৩০ সেকেন্ড ধরে বিকট শব্দে বিস্ফোরণ ঘটছে। সঙ্গে আগুন দেখা যাচ্ছে। ধোঁয়ায় আকাশ ছেয়ে গিয়েছে।

দাবি করা হচ্ছে, বিস্ফোরণের আওয়াজ এতই বিকট ছিল যে ৪ কিমি দূর পর্যন্ত এর আওয়াজ শোনা যায়। উল্লেখ্য, শিয়ালকোট ভারত সীমান্ত থেকে মাত্র ১৩.২ কিলোমিটার দূরে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, যেখানে এই বিস্ফোরণ ঘটেছে, সেই জায়গায় পাক সেনা অস্ত্র মজুত করে রাখত। এদিকে পাকিস্তানের রাজনৈতিক অস্থিরতার মাঝে এহেন ঘটনায় স্বভাবত চাঞ্চল্য ছড়িয়েছে।

উল্লেখ্য, পাকিস্তানি সেনার তরফে বলা হয়েছিল যে আসন্ন আস্থা ভোটে তারা নিরপেক্ষ থাকবে। ঐতিহাসিক ভাবে পাকিস্তানি সেনার বিশাল প্রভাব থেকেছে পাক রাজনীতিতে। তবে সেই প্রথা ভেঙে গণতান্ত্রিক পদ্ধতিতে রাজনৈতিকদের দেশ চালাতে দিতে চাইছেন বর্তমান পাক সেনা প্রধান জেনারেল কামার বাজওয়া। এই পরিস্থিতিতে উত্তর পাকিস্তানে এই বিস্ফোরণ নিছক দুর্ঘটনা নাকি কোনও দুষ্কৃতী হামলা, তা নিয়ে ক্রমেই ধোঁয়াশা তৈরি হচ্ছে। জল্পনা বাড়ছে পাকিস্তানের অন্দরে এবং বাইরে।

বন্ধ করুন