বাংলা নিউজ > ঘরে বাইরে > পাকিস্তানে গুলি করে খুন ২ শিখ ব্যবসায়ীকে, তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রী শেহবাজের
পাকিস্তানে গুলি করে খুন ২ শিখ ব্যবসায়ীকে (HT_PRINT)

পাকিস্তানে গুলি করে খুন ২ শিখ ব্যবসায়ীকে, তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রী শেহবাজের

  • Sikhs Murdered in Pakistan: বন্দুকধারীরা ৪২ বছর বয়সি শলজিৎ সিং এবং ৩৮ বছর বয়সি রণজিৎ সিংকে রবিবার সকালে গুলি করে খুন করে। পেশোয়ার থেকে প্রায় ১৭ কিমি দূরে বাটাতল বাজার এলাকায় মশলার দোকান ছিল মৃত দুই শিখ ব্যক্তির।

সংখ্যালঘুদের জন্য নিরাপদ স্থান নয় পাকিস্তান। আরও একবার প্রমাণ হল এই কথা। ফের জঙ্গিদের হামলায় পাকিস্তানে খুন হলেন শিখ সম্প্রদায়ের দুই ব্যবসায়ী। ঘটনাটি ঘটেছে উত্তর-পশ্চিম পাকিস্তানের আফগানিস্তান সীমান্ত লাগোয়া খাইবার পাখতুনখওয়া প্রদেশে। জানা গিয়েছে, বন্দুকধারীরা ৪২ বছর বয়সি শলজিৎ সিং এবং ৩৮ বছর বয়সি রণজিৎ সিংকে রবিবার সকালে গুলি করে খুন করে। পেশোয়ার থেকে প্রায় ১৭ কিমি দূরে বাটাতল বাজার এলাকায় মশলার দোকান ছিল মৃত দুই শিখ ব্যক্তির। (আরও পড়ুন: লালসা সংবরণে ব্যর্থ রাষ্ট্রদূত, লজ্জায় মুখ ঢেকে চাকরি খোয়ালেন পাক কূটনীতিক)

এই হামলার দায় স্বীকার করে ইসলামিক স্টেট খোরাসান। এই আবহে ভারত গভীর উদ্বেগ প্রকাশ করেছে এবং দুই শিখ পুরুষের হত্যার ঘটনার প্রতিবাদ জানিয়েছে। ঘটনার বিষয়ে কথা বলতে গিয়ে বিদেশ মন্ত্রকের মুখপাত্র বলেন, ‘পাকিস্তানে সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্যদের লক্ষ্য করে হামলা অব্যাহত রয়েছে। আমরা পাকিস্তান সরকারের কাছে আমাদের বক্তব্য তুলে ধরেছি। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টির আন্তরিকতার সাথে তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাই। এই দুঃখজনক ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত। আমরা আশা করি যে পাকিস্তান সরকার, তার দায়িত্ব পালন করবে এবং সেদেশের সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা, সুরক্ষা সুনিশ্চিত করবে।’

এদিকে এই ঘটনায় ভারতের কড়া প্রতিক্রিয়া আসার পরই পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ বলেন যে তিনি পেশোয়ার হত্যাকাণ্ডের পেছনের সত্যতা খুঁজে বের করতে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। এদিকে, খাইবার পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী মাহমুদ খান পুলিশকে দোষীদের গ্রেফতার করে দ্রুত পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি এই ঘটনাকে আন্তঃধর্মীয় সম্প্রীতি বিঘ্নিত করার ষড়যন্ত্র বলে উল্লেখ করেন। তিনি বলেন, নিহতদের পরিবারকে ন্যায়বিচার দেওয়া হবে।

 

 

বন্ধ করুন