বাংলা নিউজ > ঘরে বাইরে > Singapore Airlines: বিমানে গোলযোগের জন্য ১০,০০০ ডলার ক্ষতিপূরণ পাবেন যাত্রীরা, পুরো ভাড়াও ফেরত দেওয়া হবে

Singapore Airlines: বিমানে গোলযোগের জন্য ১০,০০০ ডলার ক্ষতিপূরণ পাবেন যাত্রীরা, পুরো ভাড়াও ফেরত দেওয়া হবে

বিমানে গোলযোগের জন্য ১০,০০০ ডলার ক্ষতিপূরণ পাবেন যাত্রীরা (Pexel )

Singapore Airlines: টার্বুলেন্সের কারণে বিমানটি ৩১,০০০ ফুট উপরে পৌঁছে গিয়েছিল। এরপরেই মৃত্যু হয় এক যাত্রীর। ক্ষতিপূরণই দিচ্ছে বিমান সংস্থা।

বিমানে চেপে, অপ্রস্তুতিতে পড়া এখন নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এবার এক বিমান সংস্থাসে সেই ক্ষতিপূরণই দেবে। গত মাসে লন্ডন থেকে সিঙ্গাপুরগামী সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বিপজ্জনক টার্বুলেন্সের কারণে এক যাত্রীর মৃত্যু হয়েছিল। এই তোলপাড়ের জেরে আহত হয়েছিলেন কয়েক ডজন যাত্রীও। বিমানটিতে ক্রু সদস্যসহ ২১১ জন যাত্রী ছিলেন। ঘটনার এক মাস পরে, ওই বিমান সংস্থাটি সমস্ত যাত্রীদের ক্ষতিপূরণ এবং বিমান ভাড়ার সম্পূর্ণ ফেরত দেওয়ার প্রস্তাব দিয়েছে।

গত ২১ মে সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইট এসকিউ টার্বুলেন্সে আটকে গিয়েছিল। বিমানটি ৬২ সেকেন্ডের জন্য টার্বুলেন্সে আটকে ছিল এবং এই সময় প্লেনটি প্রথমে উপরে উঠে গিয়েছিল। তারপর এটি অত্যন্ত দ্রুত নীচের দিকে নেমে এসেছিল। আর এই ধকলই নিতে পারেননি যাত্রীরা। ৭৩ বছর বয়সী ব্রিটিশ যাত্রী জিওফ কিচেন এই দুর্ঘটনায় মারা গিয়েছিলেন। প্রকৃতপক্ষে, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছিলেন, তিনি ছাড়াও অন্যান্য যাত্রীরাও মাথায় ও মেরুদণ্ডে গুরুতর আঘাত পেয়েছিলেন।

আরও পড়ুন: (Free Ambulance for Elderly Persons: বিনামূল্যে অ্যাম্বুলেন্স, থাকবেন চিকিৎসকও! কলকাতায় বয়স্কদের জন্য নতুন পরিষেবা)

টার্বুলেন্সের কারণে বিমানটি ৩১,০০০ ফুট উপরে পৌঁছে গিয়েছিল

নাম প্রকাশ না করার শর্তে একজন পাইলট জানিয়েছিলেন, মাধ্যাকর্ষণ শক্তির কারণে বিমানটি দ্রুত ওপরে উঠলে সিটে বসে থাকা অবস্থায় যাত্রীদের উপর ব্যাপক চাপ পড়েছিল। এর পর বিমানটি দ্রুত নীচে নামতে শুরু করলে যাত্রীদের মাথা বিমানের সিলিংয়ে গিয়ে ধাক্কা মেরেছিল। এরপর দ্বিতীয়বার একই কাণ্ড ঘটেছিল। এতে স্বাভাবিকভাবেই আতঙ্কিত হয়ে পড়েছিলেন যাত্রীরা। এদিকে আতঙ্কের কারণে এক ব্রিটিশ যাত্রী ব্রিটিশ জিওফ্রে হৃদরোগে আক্রান্ত হয়ে ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন এবং অনেক যাত্রী আহত হয়েছিলেন। এমনই অস্থিরতার পর পাইলট মেডিকেল ইমার্জেন্সি ঘোষণা করে, জরুরি অবস্থার ভিত্তিতে ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দরে বিমানটিকে অবতরণ করিয়েছিলেন।

কত টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে

এসআইএ এক বিবৃতিতে জানিয়েছে, যাত্রীদের ক্ষতিপূরণের প্রস্তাব পাঠানো হয়েছে।য়যে সমস্ত যাত্রীরা সামান্য আঘাত পেয়েছেন তাঁদের ক্ষতিপূরণ হিসেবে ১০,০০০ মার্কিন ডলার এবং যাঁরা গুরুতর আহত হয়েছেন তাদের ক্ষতিপূরণ হিসেবে ২৫,০০০ মার্কিন ডলার প্রদান করা হয়েছে। এ ছাড়া যাত্রীদের বিমান ভাড়ার পুরো টাকা ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে বিমান সংস্থা। এমনকি এই দুর্ঘটনায় যে সমস্ত যাত্রী সম্পূর্ণ নিরাপদে ফিরেছেন, তাঁরাও পুরো টাকা ফেরত পাবেন। যাত্রীদের সঙ্গে, ক্রু সদস্যরাও ফ্লাইটে ছিলের, যদিও বর্তমানে তাঁদের ক্ষতিপূরণের বিষয়ে কোনও কথা বলা হয়নি।

ঘরে বাইরে খবর

Latest News

স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.