বাংলা নিউজ > ঘরে বাইরে > 'স্যার, আমার বাড়িটা ভেঙে দিন,' সরকারের কাছে চিঠি UP-র বাসিন্দার, কেন জানেন?
যোগী আদিত্যনাথ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী (HT file) (HT_PRINT)

'স্যার, আমার বাড়িটা ভেঙে দিন,' সরকারের কাছে চিঠি UP-র বাসিন্দার, কেন জানেন?

  • সরকারি আধিকারিক অশোক চৌধুরী জানিয়েছেন, মিত্রপুর এলাকার প্রচুর বাড়ি শুকনো পুকুর ও কবরস্থানের উপর তৈরি হয়েছিল।

বেআইনী নির্মাণ ভেঙে দিতে পারে উত্তরপ্রদেশের যোগী সরকার। সেই আতঙ্কে সরকারের কাছে চিঠি লিখলেন এক ব্যক্তি। আর সেই চিঠিকে ঘিরেই এখন হইচই পড়ে গিয়েছে উত্তরপ্রদেশে। উত্তরপ্রদেশের রামপুর জেলার ওই বাসিন্দা চিঠিতে লিখেছেন, আমার বাড়িটি সরকারি জায়গার উপর তৈরি। এটা ভেঙে ফেলুন। আর এই চিঠিকে ঘিরে জোর চর্চা যোগী রাজ্যে। এদিকে ওই বাসিন্দার দাবি তাঁদের বাড়িটি একটি শুকনো পুকুর ও কবরস্থানের উপর তৈরি হয়েছিল। তার জেরেই তিনি বাড়িটি ভেঙে ফেলার জন্য সরকারের কাছে আবেদন করেছেন।

এদিকে প্রাথমিক অনুসন্ধানে এহসান মিঁয়ার সেই দাবি সত্যি বলেই মনে হয়েছে সরকারের। এহসান নামে ৪০ বছর বয়সী ওই ব্যক্তির দাবি,আমরা প্রায় দু প্রজন্ম ধরে এই বাড়িতে বাস করছি। এদিকে সম্প্রতি প্লট ম্যাপের মাধ্যমে জানতে পারি বাড়িটি ওয়াকফ সম্পত্তি ও সরকারি সম্পত্তির উপর তৈরি হয়েছিল। সেকারণেই এটি ভেঙে ফেলার জন্য সরকারের কাছে আবেদন করি।

সরকারি আধিকারিক অশোক চৌধুরী জানিয়েছেন, মিত্রপুর এলাকার প্রচুর বাড়ি শুকনো পুকুর ও কবরস্থানের উপর তৈরি হয়েছিল। এদিকে বাসিন্দাদের মতে বাড়ির কর্তা নিজেই সরকারের কাছে আবেদন করে বলছেন, তাঁর বাড়ি বেআইনী। এটা ভেঙে ফেলুন। সচরাচর এটা দেখা যায় না। কার্যত নজিরবিহীন।

 

বন্ধ করুন