বাংলা নিউজ > ঘরে বাইরে > ১৭০ বার ফোন বদল করেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী সহ অন্যান্যরা, আদালতে বিস্ফোরক ED

১৭০ বার ফোন বদল করেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী সহ অন্যান্যরা, আদালতে বিস্ফোরক ED

দিল্লির উপমুখ্য়মন্ত্রী মণীষ শিসোদিয়া (PTI Photo) (PTI)

এজেন্সির তরফে আদালতে দাবি করা হয়েছে, একাধিক মদ ব্যবসায়ী, সরকারের পদস্থ আধিকারিক, দিল্লি আবগারি মন্ত্রী(শিসোদিয়া), অন্য়ান্য় অভিযুক্তরা বার বার ফোন বদলেছেন।

বুধবার দিল্লির আদালতে ইডির তরফে দাবি করা হয়েছে এক্সাইজ পলিসি মানি লন্ডারিং কেসে ভুরি ভুরি প্রমাণকে নষ্ট করে ফেলা হয়েছে। তাদের অভিযোগ দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীষ শিসোদিয়া ও অন্যান্য সন্দেহজনকরা বার বার তাদের ফোন বদলে ফেলেছেন। প্রায় ১.৩৮ কোটির আর্থিক প্রতারণাকে ধামাচাপা দেওয়ার জন্য় এসব করা হয়েছে বলে তাদের অভিযোগ।

স্পেশাল পাবলিক প্রসিকিউটর এন কে মাত্তার মাধ্যমে এই বিষয়টি উত্থাপন করেছিল ইডি। প্রতারণার ঘটনায় অভিযুক্ত অমিত অরোরা নামে এক ব্য়বসায়ীকে ১৪দিনের জন্য় হেফাজতে নেওয়ার আবেদনও করা হয়েছে। ৭ ডিসেম্বর পর্যন্ত অভিযুক্তকে ইডির হেফাজতে পাঠিয়েছে আদালত।

এদিকে ইডির তরফে দাবি করা হয়েছে, তদন্তকে গুলিয়ে দিতে যাবতীয় প্রমাণকে নষ্ট করে ফেলা হয়েছে। এজেন্সির তরফে দাবি করা হয়েছে, যাবতীয় বড় প্রমাণ সব মোবাইলে ছিল। আর দেখা যাচ্ছে অন্তত ৩৬জন অভিযুক্ত চলতি বছরের মে থেকে অগস্ট মাস পর্যন্ত ১৭০টি মোবাইল ফোন ব্য়বহার করেছেন বা নষ্ট করে ফেলেছেন। ইতিমধ্যেই ইডি ১৭টি ফোন বাজেয়াপ্ত করেছে। আর দেখা যাচ্ছে সেই ফোনের তথ্য়ও মুছে ফেলা হয়েছে।

এজেন্সির তরফে আদালতে দাবি করা হয়েছে, একাধিক মদ ব্যবসায়ী, সরকারের পদস্থ আধিকারিক, দিল্লি আবগারি মন্ত্রী(শিসোদিয়া), অন্য়ান্য় অভিযুক্তরা বার বার ফোন বদলেছেন। এজেন্সির দাবি, অরোরা অন্তত ১১টি মোবাইলকে নষ্ট করে ফেলেছেন।

তবে তিনিই এই ষড়যন্ত্রের মুখ্য ছিলেন বলেও দাবি করা হয়েছে। আপের জনসংযোগ প্রধান বিজয় নায়ারকে তিনি বিপুল টাকা ঘুষ দিয়েছিলেন বলে অভিযোগ। ১ কোটি টাকা আবগারি আধিকারিকদেরও ঘুষ দিয়েছিলেন বলে দাবি করা হচ্ছে।

ইডির দাবি, শিসোদিয়ার প্রত্যক্ষ যোগাযোগের মাধ্যমে অরোরা একটি দোকানকে অন্যত্র সরানোর ছাড়পত্রও পেয়েছিলেন।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

চলতি T20 বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট, বুমরাহ নন, সেরা ৩-এ রয়েছেন অন্য এক ভারতীয় এনটিএর নতুন ডিজি প্রদীপ সিং খারোলা, জেনে নিন তাঁর পরিচয় কৃষকবন্ধুর টাকা ঢুকছে নাবালকদের অ্যাকাউন্টে, মালদায় বঞ্চিত যোগ্য চাষিরা ‘কেন যে আমি সিঙ্গেল…’! হাত দিয়ে ঠেলে সরাচ্ছেন পুরুষদের, এ কী হাল হল মধুমিতার আটে বল করে ৪ উইকেট! যে কোনও বিশ্বকাপেই ইতিহাস গুলবদিনের, ‘ফার্স্ট’ হলেন আর কীসে? চুরি করে চম্পট দেওয়ার সময় দেদার পারফিউম মাখল চোরের দল, মেদিনীপুর শহরে আলোড়ন রাজ্য জুড়ে বাংলার শাড়ির দোকান, জায়গা খুঁজতে তৎপর নবান্ন, কলকাতায় কোথায় হবে? Bugatti Hybrid Hypercar: ২ সেকেন্ডে ছুটতে পারে ১০০ কিমি, ঘণ্টায় গতিবেগ ৪৪৫ কিমি UK ভোটের তারিখ নিয়ে জুয়া! কিছু দলীয় সদস্যের নাম জড়ানোয় ক্ষুব্ধ সুনাক কী বললেন? একেবারেই অনুচিত, ICC-কে ওয়ান ডে ক্রিকেটের ‘অন্যায়’ নিয়ম বদলাতে বললেন গৌতম গম্ভীর

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.