বাংলা নিউজ > ঘরে বাইরে > Sitaram Yechury: সিপিএম-তৃণমূলের একসঙ্গে পাবলিক মিটিং? রাজ্যে আসন সমঝোতায় সওয়াল ইয়েচুরির, বাংলায় আসছে বড় চমক!

Sitaram Yechury: সিপিএম-তৃণমূলের একসঙ্গে পাবলিক মিটিং? রাজ্যে আসন সমঝোতায় সওয়াল ইয়েচুরির, বাংলায় আসছে বড় চমক!

সীতারাম ইয়েচুরি। সিপিএম নেতা (Photo by Vijay Bate/HT Photo)

সীতারাম ইয়েচুরি এদিন দুটি তাৎপর্যপূর্ণ বাক্য বলেছেন। একটা হল রাজ্য ভিত্তিক আসন সমঝোতা। আর গোটা দেশজুড়ে ঐক্যবদ্ধ পাবলিক মিটিং। এদিন সীতারাম ইয়েচুরি যখন এই জোটের পক্ষে সওয়াল করছিলেন তখন ধূপগুড়িতে অধীর চৌধুরী আর মহম্মদ সেলিম একজোট হয়ে তৃণমূলের বিরুদ্ধে গলা ফাটাচ্ছেন।

সীতারাম ইয়েচুরি। সিপিএম নেতা। শুক্রবার ইন্ডিয়া জোটের মিটিংয়ে তৃণমূলের সঙ্গেই একই মঞ্চে ছিলেন সীতারাম ইয়েচুরি। বৈঠক শেষে বক্তব্য রাখলেন সীতারাম ইয়েচুরি। প্রথমেই তিনি প্রশ্ন করেন হিন্দি, ইংরেজি নাকি তেলেগুতে বলব? এরপর ইংরেজি বলা শুরু করেন।

সীতারাম বলেন, ইন্ডিয়াতে আরও পার্টি যোগ দেবে। রাজ্যস্তরে আসন সমঝোতা হবে। আমরা সবাই ঐক্যবদ্ধ রয়েছি। এটা ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক দেশ। ভারতীয় সংবিধান আমাদের সকলের জন্য় সমান অধিকার দিয়েছে। অনেক ঘটনা হয়ে গিয়েছে মিটিংয়ে।

তিনি বলেন, এটা খুব পরিষ্কার যে মোদী আতঙ্কিত যে আমরা একজোট হয়েছি। গ্যাসের দাম ২০০ টাকা কমিয়ে দিয়েছে। সমস্ত নেতারা একজোট হয়েছে। সমস্ত দেশে একজোট হয়ে মিটিং হবে। সামনের মাস থেকে আরও ঐক্যবদ্ধতা দেখতে পাবেন। আরও অনেকে ইন্ডিয়া জোটে যোগ দেবেন। ভারতকে বাঁচানো একটা বড় লক্ষ্য। এটা নিশ্চিত করা দরকার।

তবে সীতারাম ইয়েচুরি এদিন দুটি তাৎপর্যপূর্ণ বাক্য বলেছেন। একটা হল রাজ্য ভিত্তিক আসন সমঝোতা। আর গোটা দেশজুড়ে ঐক্যবদ্ধ পাবলিক মিটিং। এটা শুনে ভিড়মি খাচ্ছেন অনেকেই। এদিকে এদিন সীতারাম ইয়েচুরি যখন এই জোটের পক্ষে সওয়াল করছিলেন তখন ধূপগুড়িতে অধীর চৌধুরী আর মহম্মদ সেলিম একজোট হয়ে তৃণমূলের বিরুদ্ধে গলা ফাটাচ্ছেন। সেক্ষেত্রে ঠিক কীভাবে তৃণমূলকে সঙ্গে নিয়ে কংগ্রেস ও সিপিএম আগামী লোকসভা ভোটে বাংলার জন্য আসন সমঝোতা করবে তা কিছুতেই বুঝতে পারছেন না নীচু তলার কর্মীরা।

তারপর আবার একসঙ্গে পাবলিক মিটিং। রাজনৈতিক পর্যবেক্ষকদের প্রশ্ন, ইয়েচুরির সেই ফর্মুলা যদি মানতে হয় তবে তো যে বাংলায় সিপিএম আর তৃণমূলের মুখ দেখাদেখি নেই, তাদেরকে এবার এক মঞ্চে দাঁড়িয়ে বিজেপির বিরুদ্ধে গলা ফাটাতে দেখা যাবে। আসন সমঝোতা যদি চূড়ান্ত হয় তবে বাংলার বাম প্রার্থীর হয়ে ভোট চাইতে বের হবে তৃণমূল। সব হিসাব একেবারে ওলটপালট হয়ে যেতে পারে। নিয়োগ কেলেঙ্কারি, কয়লা, মাটি, গরু সব কেলেঙ্কারি তবে কি এবার ধুয়ে মুছে সাফ? ভোট এলেই গলা জড়াজড়ি করবে তৃণমূল-সিপিএম? প্রশ্নটা তোলা থাক ভবিষ্যতের খাতায়।

 

ঘরে বাইরে খবর

Latest News

'লকডাউনে স্ক্রিপ্ট নিয়ে অনেক কাজ করেছি...' চমকিলার পর ইমতিয়াজের কোন ছবি আসছে? এই কাজে শ্বশুরবাড়ির কাছে টাকা চাওয়া যৌতুক নয়, জামাইয়ের পক্ষে হাইকোর্টের রায় লোকসভা ভোটে হাওয়া কোনদিকে? সমীক্ষায় বিজেপি, কংগ্রেসের অঙ্ক নিয়ে আভাস কী? যৌন হেনস্থা, জমি দখল, ভোট লুঠ, সন্দেশখালি রিপোর্ট জাতীয় মানবাধিকার কমিশনের রাজ্যবাসীর মঙ্গল কামনায় কালীঘাট মন্দিরে মমতা, নববর্ষের প্রাক্কালে দিলেন পুজো ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? আগামিকাল কেমন কাটবে আপনার? পয়লা বৈশাখে কাদের ভাগ্য চমকাবে? জানুন রাশিফল গরমের ছুটিতে রহস্যের সমাধান করতে আসছে ফেলুদা, প্রকাশ্যে নয়ন রহস্যের পোস্টার ‘দীপঙ্করের সঙ্গে ভোরের গঙ্গা দেখতে প্রিন্সেপ ঘাট যাব’,নববর্ষে বাড়ি কিনছেন অহনা! গেরুয়া পরে কাশীর মন্দিরে পাহারা পুলিশের, খাঁকি উর্দি কোথায় গেল? বিতর্ক তুঙ্গে

Latest IPL News

ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.