বাড়ি > ঘরে বাইরে > বালোচিস্তানে ল্যান্ডমাইন বিস্ফোরণে নিহত মেজর-সহ ৬ পাক সেনাকর্মী
গত কয়েক দিনে তিগ্রান-সহ তর্বতের বিস্তীর্ণ অঞ্চলে জোরদার অভিযান চালাচ্ছে পাক সেনা।
গত কয়েক দিনে তিগ্রান-সহ তর্বতের বিস্তীর্ণ অঞ্চলে জোরদার অভিযান চালাচ্ছে পাক সেনা।

বালোচিস্তানে ল্যান্ডমাইন বিস্ফোরণে নিহত মেজর-সহ ৬ পাক সেনাকর্মী

  • পাকিস্তান-ইরান সীমান্ত থেকে ১৪ কিমি দূরে দক্ষিণ বালোচিস্তান ফ্রন্টিয়ার কর্পস-এর উপরে দূর নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটে। 

বালোচিস্তানে ল্যান্ডমাইন বিস্ফোরণে মারা গিয়েছেন এক আধিকারিক-সহ পাকিস্তান সেনাবাহিনীর ৬ সদস্য। শুক্রবার এই তথ্য জানিয়েছেন পাক সেনার মুখপাত্র।

মুখপাত্র জানিয়েছেন, তর্বতের উত্তরে কেচ জেলার বুলেদা উপত্যকায় টহল দিয়ে ফেরার সময় পাকিস্তান-ইরান সীমান্ত থেকে ১৪ কিমি দূরে দক্ষিণ বালোচিস্তান ফ্রন্টিয়ার কর্পস-এর উপরে দূর নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটে। হামলায় প্রাণ হারিয়েছেন মেজর নাদিম আব্বাস ভাট্টি। তিনি পাক পঞ্জাব প্রদেশের হাফিজাবাদের বাসিন্দা।

স্থানীয় বালোচিস্তান পোস্ট সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ঘটনার দায় স্বীকার করেছে বালোচিস্তানের স্বাধীনতা সংগ্রামে নিযুক্ত বালোচ লিবারেশন আর্মি। 

আবার অন্য এক ওয়েবসাইটে প্রকাশিত খবরে হামলার দায়ভার নেওএয়ার দাবি জানিয়েছে চার সশস্ত্র দলের সংগঠন বালোচ রাজি আজোই সংগার।  

বালোচ লিবারেশন আর্মির তরফে নিহত মেজরের বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, ‘পাক সেনার তত্ত্বাবধানে দাগি অপরাধীদের নিয়ে তৈরি ডেথ স্কোয়াড সংগঠিত করার পিছনে তাঁর সক্রিয় ভূমিকা ছিল।’

বিদ্রোহী বিবৃতিতে আরও দাবি করা হয়েছে, নিহত অফিসার এলাকায় মাদক পাচারকারীদের সাহায্য করা ছাড়াও তাদের হাতে অস্ত্র তুলে দিয়ে বিদ্রোহী ফৌজকে আক্রমণের নির্দেশও তিনি দিয়েছিলেন।

বালোচিস্তান পোস্টের রিপোর্টে বলা হয়েছে, গত কয়েক দিনে তিগ্রান-সহ তর্বতের বিস্তীর্ণ অঞ্চলে জোরদার অভিযান চালাচ্ছে পাক সেনা। বিশেষ করে অত্যাচারের নিশানায় রাখা হয়েচে বালোচ মহিলা ও শিশুদের।

বন্ধ করুন