বাংলা নিউজ > ঘরে বাইরে > বাঙুর হাসপাতালে করোনায় ৬ দিনে ১৫ জনের মৃত্যু, রিপোর্ট তলব করল স্বাস্থ্য ভবন

বাঙুর হাসপাতালে করোনায় ৬ দিনে ১৫ জনের মৃত্যু, রিপোর্ট তলব করল স্বাস্থ্য ভবন

এম আর বাঙুর হাসপাতাল। ছবি সৌজন্য–এএনআই।

এমনকী রাজ্যের এই প্রথম কোভিড হাসপাতালে গত ৬ দিনে ১৫ জনের মৃত্যু হয়েছে।

রাজ্যে এখন বিধিনিষেধ চলছে। করোনাভাইরাস রাজ্যজুড়ে দাপট দেখাচ্ছে। তবে মৃত্যু নিয়ে উদ্বেগ বেড়েছে বিশেষজ্ঞদের। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃতের সংখ্যা ৩৭। এই পরিস্থিতিতে একটি পরিসংখ্যান বলছে, দৈনিক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুতে শীর্ষে এম আর বাঙুর হাসপাতাল। এমনকী রাজ্যের এই প্রথম কোভিড হাসপাতালে গত ৬ দিনে ১৫ জনের মৃত্যু হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, এই ঘটনা প্রকাশ্যে আসতেই স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে হাসপাতালের কাছে জানতে চাওয়া হয়েছে বিষয়টি। কেন বেড়েছে মৃত্যু হার?‌ এই প্রশ্নই করা হয়েছে স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে। এমআর বাঙুর হাসপাতাল স্বাস্থ্য ভবনকে জানিয়েছে, হাসপাতালে ৭০টি আইসিইউ বেড রয়েছে। সেখানে যে কজন রোগী রয়েছেন তাঁদের প্রত্যেকের অবস্থা সঙ্কটজনক। এখানে প্রচুর রোগী স্থানান্তরিত হয়। এদের মধ্যে অনেকেরই বয়স বেশি। চেষ্টা করেও বাঁচানো যায়নি তাঁদের।

কেন ৬ দিনে ১৫ জনের মৃত্যু?‌ এই বিষয়ে এম আর বাঙুর হাসপাতালের সুপার শিশির নস্কর জানান, এখানে অধিকাংশই আইসিইউর রোগী। অন্যান্য হাসপাতাল থেকে স্থানান্তরিত হয়ে বাঙুরে এসেছিলেন। কো–মর্বিডিটিও আছে একাধিক রোগীর। এমন রোগীও আছেন যাঁদের করোনাভাইরাস পরীক্ষা দেরীতে করা হয়েছে। তবে হাসপাতালের পক্ষ থেকে যথেষ্ট চেষ্টা করা হয়েছিল।

উল্লেখ্য, বেসরকারি হাসপাতালেও করোনাভাইরাসে আক্রান্ত একাধিক রোগী মারা গিয়েছেন। মেডিকা হাসপাতালে ৬ দিনে ১৩ জনের মৃত্যু হয়েছে। সাগর দত্ত হাসপাতালে সেই সংখ্যাটা ১২। আরজিকর হাসপাতালে ১১ জন মারা গিয়েছেন করোনাভাইরাসে। সিএনসিআই–রাজারহাটেও মৃতের সংখ্যা ১১। অ্যাপেলোতে ৬ দিনে মৃত্যু হয়েছে ১০ জনের।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ক্রমতালিকার অবস্থানের ভিত্তিতে প্যারিস অলিম্পিক্সের কোটা পেল ভারতীয় আর্চারি দল ‘খারাপ সময় একমাত্র পন্তই আমার পাশে ছিল’! ব্যর্থতা নিয়ে মুখ খুললেন নীতীশ রানা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের শুভ জন্মদিন করিশ্মা কাপুর: ৫০এও ধরে রেখেছেন নিজের এভারগ্রিন বিউটি, দেখে নিন ছবি ভারতের সংসদে শপথ নিয়ে প্যালেস্তাইনের নামে জয়ধ্বনি ওয়াইসির, বিতর্ক তুঙ্গে বাংলা ছবির প্রযোজকদের জন্য সুখবর, কমল ছবি প্রদর্শনের খরচ, দর্শকের পকেট কি বাঁচবে পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ ঋণ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বধূকে দিঘা বেড়াতে যাওয়ার প্রস্তাব তৃণমূল নেতার প্রথম সেমিফাইনালে উঠেও ভারত কেন ২য় সেমিফাইনাল খেলবে? বাড়তি সুবিধা দিচ্ছে ICC?

T20 WC 2024

পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.