বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লির যন্তর-মন্তরে সাম্প্রদায়িক স্লোগান তুলে আটক BJP-র প্রাক্তন মুখপাত্র-সহ ৬
ছবি সৌজন্যে টুইটার
ছবি সৌজন্যে টুইটার

দিল্লির যন্তর-মন্তরে সাম্প্রদায়িক স্লোগান তুলে আটক BJP-র প্রাক্তন মুখপাত্র-সহ ৬

  • যন্তর-মন্তরে এক নির্দিষ্ট সম্প্রদায়ের বিরুদ্ধে মানহানিকর স্লোগান দেওয়ার ঘটনায় আটক করা হল বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায় সহ মোট ৬ জনকে।

যন্তর-মন্তরে এক নির্দিষ্ট সম্প্রদায়ের বিরুদ্ধে মানহানিকর স্লোগান দেওয়ার ঘটনায় আটক করা হল বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায় সহ মোট ৬ জনকে। এই ব্যক্তিদের বিরুদ্ধে মুসলিম বিরোধী সাম্প্রদায়িক এবং উস্কানিমূলক স্লোগান তোলার অভিযোগ রয়েছে। যদিও সোমবার অশ্বিনী উপাধ্যায় তরফে দাবি করা হয়েছিল যে সেই সভায় কোনও সাম্প্রদায়িক স্লোগান তোলা হয়নি। যদিও এরপরই সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো ভাইরাল হয় যাতে দেখা যায় অশ্বিনীর উপস্থিতিতে এই সভায় ওঠে মুসলিম বিরোধী স্লোগান। এরপর অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে মামলা রুজু করে পুলিশ। অশ্বিনী ছাড়া আটক করা ব্যক্তিদের নাম বিনিত, প্রীত সিং, দীপক সিং, বিনোদ শর্মা এবং দীপক

যন্তর-মন্তরে একটি ব়্যালির আয়োজন করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী তথা বিজেপির মুখপাত্র অশ্বিনী উপাধ্যায়। ব্রিটিশ আমলের কয়েকটি আইন বাতিলের দাবিতে এই ব়্যালির আয়োজন করা হয়েছিল বলে জানা গিয়েছে। বিক্ষোভ চলাকালীন আপত্তিকর স্লোগান দেওয়ার অভিযোগ ওঠে বিক্ষোভকারীদের বিরুদ্ধে। ঘটনার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হইচই শুরু হয়। পুলিশি হস্তক্ষেপের দাবি ওঠে বহু মহল থেকে। এরপরই বিক্ষোভকারীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে দিল্লি পুলিশ।

করোনার কারণে বেশি লোকের জমায়েতে অনুমতি নেই। পুলিশ জানিয়েছে, ৫০ জন এই অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু, ধীরে ধীরে আরও লোক জমায়েত করতে শুরু করে। আর আপত্তিকর স্লোগান দিতে শুরু করে। এই মুহূর্তে ভাইরাল হওয়া ভিডিয়োটি খতিয়ে দেখে তদন্ত চালায় পুলিশ। তার প্রেক্ষইতেই অশ্নিনী সহ ৬ জনকে আটক করে পুলিশ। এদিকে শুধু সাম্প্রদায়িক স্লোগান তোলাই নয়, অভিযোগ উঠেছে পুলিশের অনুমতি না নিয়ে জমায়েত এবং কোভিড বিধি অমান্যের অভিযোগও।

 

বন্ধ করুন