বাংলা নিউজ > ঘরে বাইরে > Smoking: মাঝ আকাশে বিমানেই সিগারেট ধরালেন বাঙালি তরুণী, যা-তা ব্য়াপার ইন্ডিগোতে

Smoking: মাঝ আকাশে বিমানেই সিগারেট ধরালেন বাঙালি তরুণী, যা-তা ব্য়াপার ইন্ডিগোতে

ইন্ডিগো বিমান। প্রতীকী ছবি  REUTERS/Regis Duvignau/File Photo (REUTERS)

বিমানের ভেতর কোনওভাবেই ধূমপান করা যায় না। ধরা পড়লে মারাত্মক শাস্তি কপালে নাচছে। তবে এবারই প্রথম নয়, এর আগেও মাঝ আকাশে সিগারেট ধরানোর নজির রয়েছে।

কলকাতা থেকে বেঙ্গালুরুগামী বিমানে ফের যা-তা কাণ্ড। ইন্ডিগোর ওই ফ্লাইটে এক তরুণী গত ৫ মার্চ রাতে টয়লেটে ধূমপান করছিলেন। বিষয়টি জানাজানি হয়ে যায়। ওই মহিলার নাম প্রিয়াঙ্কা চক্রবর্তী।তিনি পশ্চিমবঙ্গের বাসিন্দা। এদিকে ফ্লাইটটি ল্যান্ড করার পরেই তাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে অথরিটির হাতে তুলে দেওয়া হয়েছে। তবে পরে তিনি জামিনে ছাড়া পান। 

এদিকে টয়লেট থেকে সিগারেটের টুকরোটাও পাওয়া গিয়েছে। কেবিন ক্রু দ্রুত গিয়ে তাতে জল ঢেলে নিভিয়ে দেন। কিন্তু কীভাবে ব্যাপারটি জানাজানি হল। সূত্রের খবর বাথরুমের দরজা বন্ধ ছিল। আচমকাই সিগারেটের গন্ধ পান এক কেবিন ক্রু। তিনি এরপর বাথরুমের দরজা খোলার জন্য় অনুরোধ করেন। তারপর তিনি দ্রুত দরজা জোর করে খুলতে বাধ্য হন। এরপর দেখা যায় ওই মহিলা ধূমপান করছেন। এরপরই ফ্লাইটের ক্যাপ্টেনটে ব্যাপারটি জানানো হয়। তিনি এয়ারপোর্ট অথরিটিকে বিষয়টি জানান। এরপর ওই যাত্রীকে undisciplined বলে উল্লেখ করা হয়। 

এদিকে বিমানের ভেতর কোনওভাবেই ধূমপান করা যায় না। ধরা পড়লে মারাত্মক শাস্তি কপালে নাচছে। তবে এবারই প্রথম নয়, এর আগেও মাঝ আকাশে সিগারেট ধরানোর নজির রয়েছে।

গত ৪ মার্চ এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে ওয়াশরুমে একজন সিগারেট ধরিয়েছিলেন। তার নাম অনিল মীনা। পরে অভিযুক্ত যাত্রীকে গ্রেফতার করা হয়। সেবারও কেবিন ক্রু সিগারেটের গন্ধ পেয়েছিলেন। এরপরই তিনি সকলকে সতর্ক করে দেন। ফায়ার অ্য়ালার্ম বাজানো হয়।এরপর দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়। এরপর বিমান নামতেই যাত্রীকে পাকড়়াও করা হয়। এদিকে জেরায় ওই যাত্রী জানিয়েছিলেন তিনি চেইন স্মোকার। সেকারণে তিনি এই ভুল করে ফেলেছেন। 

এদিকে এভাবে বিমানে সিগারেটে খেলে বিরাট বিপর্যয় হতে পারে। সেকারণেই সতর্ক করা হয়। 

এর আগে এক ইউটিউবারের ঘটনা সামনে এসেছিল। সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার রবি কাটারিয়া একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। তাতে তাঁকে বিমানের ভিতরে সিগারেট ধরাতে দেখা যায়।

রবি স্পাইসজেটের উড়ানে দুবাই থেকে নয়াদিল্লি আসছিলেন। ১ জানুয়ারি ২০২২-এ আসেন। আর সেই উড়ানেই আসার সময়ে ধূমপানের একটি ভিডিয়ো বানান তিনি।

যদিও তুমুল বিতর্কের পর ভিডিয়োটি এখন আর তাঁর ফেসবুক বা ইনস্টাগ্রাম পেজে নেই। কিন্তু বিভিন্ন অ্যাকাউন্টে সেটি ডাউনলোড করে আপলোড করা হয়। সিভিল এভিয়েশন সিকিউরিটি ব্যুরো জানিয়েছিল, সেই সময়েই কড়া পদক্ষেপ নেওয়া হয়েছিল। এখন ভিডিয়োটি ভাইরাল হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

'মানুষ তো ভোটটা দিচ্ছেন,' উপনির্বাচনে জয়ের দিনই পরের কর্মসূচি জানালেন মমতা ‘জীবন সার্থক’, অনন্তের বিয়েতে কিম কার্দাশিয়ানের সঙ্গে একফ্রেমে মমতা! ভাইরাল ছবি অবনমনের আওতায় মোহনবাগান! ইস্টবেঙ্গলের কাছে হেরে কলকাতা লিগে নামল ১১ নম্বরে আমির খান থেকে দীপিকা পাড়ুকোন, স্টারডমের জন্য খেলাধুলা ছেড়েছেন যে ৫ তারকা ছেলের বিয়ের অনুষ্ঠানে ভাষণ বাবার, মুকেশ আম্বানির কথায় মন্ত্রমুগ্ধ সকলে সঙ্গে নেই দীপিকা, বরযাত্রীতে একাই জমিয়ে দিচ্ছেন রণবীর! বাঙালি স্টাইলের ধুতিতে অনন্তের বিয়েতে নজর কাড়লেন জন! স্ত্রীর সঙ্গে বিবাদের জেরে ৯ মাসের ছেলেকে আছড়ে মেরে আত্মঘাতী বাবা 'যা-তা ভাবে থাকতে দেয় বিমানকর্মীদের,' ভাইরাল পোস্ট দেখেই জেগে উঠল এয়ার ইন্ডিয়া লক্ষ্মীর ভাণ্ডার পাচ্ছে পুরুষ, সঙ্গে পাচ্ছে বার্ধক্যভাতাও, BDOর অভিযোগে গ্রেফতার

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.