বাংলা নিউজ > ঘরে বাইরে > স্মৃতি ইরানিও অপমান করেছেন রাষ্ট্রপতিকে, স্পিকারকে চিঠি দিলেন অধীর চৌধুরী
অধীর রঞ্জন চৌধুরী। ফাইল ছবি (HT_PRINT)

স্মৃতি ইরানিও অপমান করেছেন রাষ্ট্রপতিকে, স্পিকারকে চিঠি দিলেন অধীর চৌধুরী

  • অধীর চৌধুরী স্পিকারের কাছে অনুরোধ জানিয়েছেন, গোটা বিষয়টি নিয়ে সোনিয়া গান্ধীরও কিছু করার নেই। গোটা পর্বে সোনিয়া গান্ধীর নামও কার্যবিবরণী থেকে বাদ দেওয়া দরকার।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অপমান করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। এবার পালটা অভিযোগ তুললেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। এদিকে সম্প্রতি অধীরের বিরুদ্ধেই রাষ্ট্রপতিকে রাষ্ট্রপত্নী বলে উল্লেখ করার অভিযোগ উঠেছিল। এনিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছিল বিজেপি। পরে লিখিতভাবেও অধীর ক্ষমাও চান। কিন্তু পালটা স্মৃৃতি ইরানির বিরুদ্ধে স্পিকারের কাছে চিঠি দিলেন অধীর।

এনিয়ে লোকসভার স্পিকারের কাছে চিঠি দিয়ে অধীর রঞ্জন চৌধুরী জানিয়েছেন, স্মৃতি ইরানি প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মুর নাম ধরে চিৎকার করছিলেন। তিনি কখনই ম্যাডাম অথবা শ্রীমতি শব্দটি উল্লেখ করেননি।

অধীর চৌধুরী লিখেছেন, আমি এই বিষয়টি উল্লেখ করতে চাই যে সম্মানীয় প্রেসিডেন্ট ম্যাডামের নাম যেভাবে নিয়েছিলেন স্মৃতি ইরানি তা যথাযথ নয়। সম্মানীয় প্রেসিডেন্টের নাম যেভাবে নেওয়া হয়েছিল তা ঠিকঠাক নয়। বার বার তিনি দ্রৌপদী মুর্মুর নাম উল্লেখ করেন। কিন্তু একবারও তিনি শ্রীমতি শব্দটি উল্লেখ করেননি।

অধীর লিখেছেন, এটা পরিষ্কার বোঝা যাচ্ছে তিনি সম্মানীয় প্রেসিডেন্টের অফিসকে অপমান করেছেন। সেক্ষেত্রে হাউজের কার্যবিবরণী থেকে বিষয়টি বাদ দেওয়ার আবেদন তিনি জানিয়েছেন।

পাশাপাশি তিনি স্পিকারের কাছে অনুরোধ জানিয়েছেন, গোটা বিষয়টি নিয়ে সোনিয়া গান্ধীরও কিছু করার নেই। গোটা পর্বে সোনিয়া গান্ধীর নামও  কার্যবিবরণী থেকে বাদ দেওয়া দরকার। 

বন্ধ করুন