বাংলা নিউজ > ঘরে বাইরে > কথা রাখলেন স্মৃতি ইরানি, স্কুলছাত্রীকে পাঠালেন ISRO-তে
ছবি: টুইটার (Twitter)

কথা রাখলেন স্মৃতি ইরানি, স্কুলছাত্রীকে পাঠালেন ISRO-তে

গত ১০ মে কেন্দ্রীয় মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রী স্মৃতি ইরানি আমেঠি গিয়েছিলেন। সেই সময় ওই স্কুলছাত্রী ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থায় (ISRO) যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন। তার আবদারে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি অবিলম্বে 'হ্যাঁ' বলেছিলেন।

প্রতিশ্রুতি রাখলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। বৃহস্পতিবার ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার উদ্দেশ্যে রওনা হয় উত্তরপ্রদেশের আমেঠির পড়ুয়া নীতু মৌর্য।

গত ১০ মে কেন্দ্রীয় মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রী স্মৃতি ইরানি আমেঠি গিয়েছিলেন। সেই সময় ওই স্কুলছাত্রী ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থায় (ISRO) যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন। তার আবদারে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি অবিলম্বে 'হ্যাঁ' বলেছিলেন। স্মৃতি জানান, তিনি নিজেই তাকে পরের মাসে ইসরোতে নিয়ে যাবেন।

বৃহস্পতিবার, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জেলা সভাপতি দুর্গেশ ত্রিপাঠি সহ গ্রামবাসীরা নীতু মৌর্যকে তিলক এবং মালা পরিয়ে শুভেচ্ছা জানান।

বিজেপি জেলা সভাপতি জানান, স্মৃতি ইরানির নির্দেশ মতো তিনি নীতু মৌর্যকে লখনউ বিমানবন্দরে পৌঁছে দেবেন। আগামী ১১ জুন ISRO-তে তার সফরের সময়, কেন্দ্রীয় মন্ত্রী-সাংসদ স্মৃতি ইরানি তার সঙ্গে থাকবেন।

বিজেপির জেলা সভাপতি বলেন, সাংসদ হিসাবে স্মৃতি ইরানির লক্ষ্য হল আমেঠি সার্বিক উন্নয়ন। আর তার অন্যতম ভিত্তি হল আমেঠির পড়ুয়াদের পড়াশোনায় উত্সাহ দেওয়া।

এক্ষেত্রে উল্লেখ্য, গত ১০ মে গৌরীগঞ্জ বিধানসভা কেন্দ্রের দুর্গান ভবানী ধামের কাছে একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন করতে আসেন স্মৃতি ইরানি। অনুষ্ঠানে ছাত্রীদের ট্যাবলেট বিতরণ করছিলেন তিনি। সেই সময়েই ওই পড়ুয়াকে তিনি প্রশ্ন করেন, 'তুমি বড় হয়ে কী হতে চাও?' নীতু তার উত্তরে বলে, 'আমি ISRO-তে যেতে চাই এবং একজন বিজ্ঞানী হতে চাই।'

উত্তরে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, 'আমি ব্যক্তিগতভাবে ওকে আগামী মাসে ISRO-তে নিয়ে যাব। একদিন নীতু অবশ্যই আমেঠির নাম উজ্জ্বল করবে।'

বন্ধ করুন