বাংলা নিউজ > ঘরে বাইরে > হাসপাতালে শ্লীলতাহানীর শিকার ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্ত রোগী, তদন্তের নির্দেশ স্মৃতি ইরানির
স্মৃতি ইরানি। ফাইল ছবি : পিটিআই (PTI)
স্মৃতি ইরানি। ফাইল ছবি : পিটিআই (PTI)

হাসপাতালে শ্লীলতাহানীর শিকার ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্ত রোগী, তদন্তের নির্দেশ স্মৃতি ইরানির

  • উত্তরপ্রদেশের হাসপাতালের করোনা ব্লকে থাকাকালীন শ্লীলতাহানীর শিকার হলেন এক মহিলা।

উত্তরপ্রদেশের লখনউয়ে অবস্থিত লোহিয়া সংস্থানের করোনা ব্লকে থাকাকালীন শ্লীলতাহানীর শিকার হলেন এক মহিলা। সেই মহিলা করোনা এবং ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে সে হাসপাতালে চিকিত্সাধীন। মহিলার অভিযোগ, মারপিট ছাড়াও তাঁর সঙ্গে আপত্তিকর কাজ করা হয়েছে। এই ঘটনা সামনে আসতেই তদন্তের নির্দেশ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

জানা গিয়েছে আক্রান্ত মহিলাকে হাসপাতালের নার্স এবং চিকিত্সকরা মেরেছেন। এরপর ভীত সন্ত্রস্ত হয়ে হাসপাতাল থেকে ছুটি নেন সেই মহিলা। সেই মহিলার ছোট মেয়ে ঘটনাটি কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকে বললে সঙ্গে সঙ্গে ঘটনার তদন্তের নির্দেশ দেন তিনি। উল্লেখ্য, শনিবার আমেঠিতে একটি অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন করতে আশেন স্মৃতি। সেখানেই কাঁদতে কাঁদতে তাঁকে এসব কথা বলে বাচ্চা মেয়েটি। এরপরই ডিএম, এসপি এবং সিএমও-কে এই বিষয়টি খতিয়ে দেখতে বলেন স্মৃতি।

এদিকে ঘটনার প্রেক্ষিতে লোহিয়া সংস্থার পক্ষ থেকে ডঃ শ্রকেশ সিংহ বলেন, 'রোগী খুবই গুরুতর অস্থায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে এরপর নিজেদের ইচ্ছেতেই রোগীর পরিবার তাঁকে ডিসচার্জ করিয়ে নিয়ে চলে যায়। রোগীকে মারার অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। এখনও পর্যন্ত এরকম কোনও অভিযোগই আমাদের কাছে আসেনি।'

এদিকে এই বিষয়ে আমেঠির জেলা শাসক অরুণ কুমার বলেন যে এসডিএম, সিও এবং এসিএমও-কে নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাঁরাই এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করবেন। আক্রান্ত মহিলার ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গ রয়েছে বলে আমরা জানতে পেরেছি। তাঁর চিকিত্সার ব্যবস্থাও করা হচ্ছে। তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

বন্ধ করুন