বাংলা নিউজ > ঘরে বাইরে > Delhivery Shares Update: দুর্দান্ত IPO সফরের আজ বাজারে অভিষেক, শুরুটা কেমন হল?

Delhivery Shares Update: দুর্দান্ত IPO সফরের আজ বাজারে অভিষেক, শুরুটা কেমন হল?

ফাইল ছবি: রয়টার্স (Reuters)

সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, Delhivery ২০২১- আয়ের নিরিখে ভারতের বৃহত্তম এবং দ্রুততম বর্ধনশীল লজিস্টিক্স সংস্থা বলে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার BSE এবং NSE-তে তালিকাভুক্ত হল 'Delhivery'। লজিস্টিক্স সংস্থা এটি। জাপানের সফটব্যাঙ্ক থেকে বিনিয়োগ প্রাপ্ত সংস্থা এটি।

ফার্মটির বয়স প্রায় ১১ বছর। চলতি মাসের শুরুতে সংস্থার আইপিও হয়। ২০২২ সালের দ্বিতীয় বৃহত্তম IPO ছিল এটি। ১.৬৩ গুণ ওভারসাবস্ক্রাইব হয়েছিল এই শেয়ার। প্রায় ৫,২৩৫ কোটি টাকা তোলার লক্ষ্য নিয়ে নেমেছিল Delhivery। আইপিওর আগে অ্যাঙ্কর বিনিয়োগকারীদের কাছ থেকে $২৭৭ মিলিয়ন সংগ্রহ করেছে সংস্থা।

বম্বে স্টক এক্সচেঞ্জে (BSE), মঙ্গলবার Delhivery-র শেয়ার ৬.৮৭% বেড়ে ৫২৬.৫৫ টাকায় দাঁড়িয়েছে।

ইস্যু মূল্য ছিল ৪৮৭ টাকা। স্টকটি ৪৯৩ টাকায় তালিকাভুক্ত হয়েছিল। এটি BSE-র ইস্যু প্রাইস থেকে ১.২৩% বেশি।

দেশের বৃহত্তম স্টক এক্সচেঞ্জ NSE-তে, স্টকগুলি ৪৯১ টাকায় তালিকাভুক্ত হয়েছিল।

সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, Delhivery ২০২১- আয়ের নিরিখে ভারতের বৃহত্তম এবং দ্রুততম বর্ধনশীল লজিস্টিক্স সংস্থা বলে উল্লেখ করা হয়েছে।

ফার্মের ইক্যুইটি ১.৬৩ গুণ ওভারসাবস্ক্রাইব করা হয়েছিল। রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে আন্তর্জাতিক এবং দেশীয় বাজার এখন অস্থির। ফলে অফার আকার কমাতে এবং তালিকাভুক্তি পিছিয়ে দিয়েছিল সংস্থা।

প্রসঙ্গত, গত সপ্তাহে এলআইসি-র রেকর্ড আইপিও-তেও বর্তমান বাজারের পরিস্থিতির প্রভাব পড়েছিল। ইস্যু প্রাইসের চেয়ে কম মূল্যে লিস্টিং হয়েছিল৷ কিন্তু LIC ছিল দেশের সবচেয়ে বড় আইপিও। হাইপ সত্ত্বেও প্রথম দিনে LIC-র শেয়ার ৭.৮ শতাংশ কমেছিল।

বন্ধ করুন