বাংলা নিউজ > ঘরে বাইরে > বাবা ড্রাইভার, CDS-এ টপার উত্তরাখণ্ডের যুবক, কীভাবে স্বপ্ন সফল হল?
হিমাংশু পাণ্ডে। (সংগৃহীত)

বাবা ড্রাইভার, CDS-এ টপার উত্তরাখণ্ডের যুবক, কীভাবে স্বপ্ন সফল হল?

  • বরাবরই স্বপ্ন ছিল দেশ সেবা করার। তিনবারের চেষ্টায় সফল হলেন সিডিএসে। কঠিন পরিশ্রমে তিনি স্বপ্ন সফল করলেন।

বাবা গাড়ি চালান। উত্তরাখণ্ডের ২২ বছরের যুবক হিমাংশু পাণ্ডে এবার UPSC পরীক্ষা দিয়ে সর্বভারতীয় কম্বাইন্ড ডিফেন্স সার্ভিসে শীর্ষস্থানে থাকলেন।। শুক্রবারই এই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ইন্ডিয়ান মিলিটারি আকাদেমি দেরহাদুনের জন্য তিনি সিলেক্ট হয়েছেন।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি জানিয়েছেন, ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল দেশের সেবা করব। এটা ছাড়া অন্য কোনও অপশন ছিল না। বার বার ব্যর্থ হয়েছি। তবুও সিডিএসের প্রস্তুতি চালিয়ে গিয়েছি।

এজন্য বাবা মা ও কোচিংয়ের শিক্ষকদের তিনি ধন্যবাদ জানিয়েছেন। তাঁর বাবা কমল পাণ্ডে একটি বেসরকারি গাড়ি চালান। মা দীপিকা পাণ্ডে গৃহবধূ। দ্বাদশ শ্রেণিতে ৯৫ শতাংশ নম্বর ছিল তাঁর। এরপর বিটেক করেন তিনি। এনিয়ে তৃতীয়বার পরীক্ষা দিয়েছিলেন। তারপর সফল হলেন তিনি।

তিনি ২০১৭ সাল থেকে পরীক্ষা দিচ্ছিলেন। দুবার পাশও করেছিলেন। কিন্তু দাঁতের সমস্যার জন্য তিনি বাদ পড়ে যান। তবে এবার একেবারে শীর্ষস্থানে গিয়েছেন তিনি। তিনি বলেন, একেবারে এক নম্বরে যাব এটা ভাবিনি।এটি সম্মিলিত একটি প্রচেষ্টা। আমি সবাইকে বলব, স্বপ্নকে বিশ্বাস করুন ও তা সফল করতে কঠিন পরিশ্রম করুন। সবথেকে খারাপ হলেও আপনি জীবনে কিন্তু শিক্ষা পাবেন। এটা কম কিছু নয়। ফলাফল বের হওয়ার পরে ভিডিয়ো বার্তা দিয়েছেন তিনি।

এদিকে উত্তরাখণ্ডের পিথোরাগড়ের বাসিন্দা ২২ বছর বয়সী বিনয় পুনেথা সিডিএসে দশম হয়েছেন। তাঁর বাবা স্থানীয় এলাকার এক দোকানদার।

 

 

 

বন্ধ করুন