বাংলা নিউজ > ঘরে বাইরে > মেঘালয়ে তৃণমূলের ‘খেলা’ রুখতে মরিয়া কংগ্রেস, সাংমাদের সঙ্গে বৈঠক সোনিয়া-রাহুলের
মুকুল সাংমার সঙ্গে রাহুল গান্ধী (ছবি সৌজন্য, ফেসবুক @indianyouthcongress)
মুকুল সাংমার সঙ্গে রাহুল গান্ধী (ছবি সৌজন্য, ফেসবুক @indianyouthcongress)

মেঘালয়ে তৃণমূলের ‘খেলা’ রুখতে মরিয়া কংগ্রেস, সাংমাদের সঙ্গে বৈঠক সোনিয়া-রাহুলের

  • তবে মেঘালয়ে তৃণমূল কংগ্রেসের ‘খেলা’ রুখতে সোনিয়া এবং রাহুল গান্ধী পারলেন কিনা, তা সময়ই বলবে।

মেঘালয়ে তৃণমূল কংগ্রেসের ‘খেলা’ রুখতে কি পারলেন সোনিয়া এবং রাহুল গান্ধী? তা সময়ই বলবে। তবে চেষ্টার কোনও কসুর ছাড়লেন না। ‘বিবাদ’ মেটাতে সোমবার মেঘালয়ের দুই যুযুধান পক্ষ - মুকুল সাংমা এবং ভিনসেন্ট এইচ পালার সঙ্গে বৈঠক করলেন তাঁরা। যে বৈঠককে ‘ইতিবাচক’ বলেছেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধানসভার বিরোধী দলনেতা সাংমা।

সূত্রের খবর, বৈঠকে মেঘালয়ের তিনটি বিধানসভা কেন্দ্রে আসন্ন উপ-নির্বাচনের আবহে প্রদেশ কংগ্রেসের সভাপতি পালা এবং সাংমাদের জোটবদ্ধ হয়ে লড়াইয়ের আর্জি জানান সোনিয়া। সেজন্য দুই নেতাকে নিজেদের মধ্যে ‘দ্বন্দ্ব’ মিটিয়ে নেওয়ার আবেদনও করেন। রাজনৈতিক মহলের বক্তব্য, আগামী ৩০ অক্টোবর সেই উপ-নির্বাচন আছে। সেই পরিস্থিতিতে মেঘালয়ের কংগ্রেসে ধিকিধিকি করে যে আগুন জ্বলছে, তাতে ধামাচাপা দিতে মরিয়া হয়ে উঠেছেন সোনিয়ারা।

এমনিতে একাংশের দাবি, পালাকে প্রদেশ কংগ্রেসের সভাপতি নিয়োগের সময় তাঁর সঙ্গে আলোচনা করা হয়নি বলে ক্ষুব্ধ হয়েছিলেন সাংমা। এমনকী ঘনিষ্ঠ বিধায়কদের নিয়ে সাংমা তৃণমূলে যোগ দিতে পারেন বলেও জল্পনা চলছে। যদিও দিনকয়েক আগে সাংমা বলেছিলেন, ‘আপনাকে কে বলেছে এটা? নিশ্চিত যখন কিছু হয়নি, তখনও কেন মানুষ এত কানাঘুষো চালিয়ে যান? আমি আগেও বলেছি, আমি প্রথমে (ঘনিষ্ঠ বিধায়কদের) সঙ্গে দেখা করব। তাই এই মুহূর্তে আমি আপনাকে কিছু বলতে পারব না।’

সেই দলবদলের জল্পনার মধ্যে সোনিয়া-রাহুলের সঙ্গে বৈঠক করেছেন সাংমা। তারপর তিনি বলেন, ‘যে বিষয়গুলির ক্ষেত্রে সংশোধনের প্রয়োজন ছিল, তা নিয়ে রাহুল এবং আমাদের দলের সভানেত্রীর সঙ্গে বিস্তারিতভাবে আলোচনা হয়েছে।’ সঙ্গে তিনি যোগ করেছেন, গণতন্ত্র বজায় রাখতে সমস্ত সদস্যদের নিশ্চিত করতে হবে যে দলের মতাদর্শের সঙ্গে যেন কোনওরকম আপস করা না হয়।

বন্ধ করুন