সোনিয়া গান্ধী  (AP)
সোনিয়া গান্ধী (AP)

শুধু EMI স্থগিত রাখা নয়, ওই মেয়াদকালে সুদ মুকুবের জন্য কেন্দ্রকে আর্জি কংগ্রেসের

সরকার লকডাউনের জন্য প্রস্তুত ছিল না, দাবি সোনিয়া গান্ধীর

তিন মাসের জন্য ইএমআাই দিতে না হলেও সেই মেয়াদকালের জন্য সুদ দিতে হবে গ্রাহকদের। এর জন্য কেন্দ্রকে বিঁধল কংগ্রেস। কেন ইন্টারেস্ট সাবভেনশন করা হচ্ছে না ইএমাআই-এর ওপর সেই প্রশ্ন করলেন কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি সোনিয়া গান্ধী। এর ফলে ইএমআই-এর ওপর রিলিফের প্রাসঙ্গিকতা চলে যাচ্ছে বলে মনে করেন কংগ্রেস নেত্রী।

একই সঙ্গে যেভাবে লোকজন চাকরি হারাচ্ছেন, গ্যাস, ডিজেল, পেট্রোলের দাম বাড়ছে সেই নিয়ে প্রশ্ন তুলেছে কংগ্রেস। এদিন কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকের পরেই এই বক্তব্য পেশ করা হয় দলের তরফ থেকে। লকডাউন প্রয়োজনীয় হলেও সরকার অপ্রস্তুত ছিল সেটি মোকাবিলা করার জন্য, বলে অভিযোগ সোনিয়ার।

সরকারকে একটি কমন মিনিমাম রিলিফ প্রোগ্রাম পেশ করতে দাবি করেছেন তিনি। একই সঙ্গে দেশের স্বাস্থ্যকর্মীদের জন্য কী কী পরিষেবা আছে, তার সম্পূর্ণ তালিকা প্রকাশ করতে বলেছে কংগ্রেস। দেশের গরীব মানুষদের পাশে দাঁড়ানোর জন্য কংগ্রেস কর্মীদের বলা হয়েছে।

নিজামুদ্দিন প্রসঙ্গ কংগ্রেসের বক্তব্য যে ভাইরাস জাতি, ধর্ম, জাত, রাজনৈতির আদর্শ দেখে না। যাদের করোনা হওয়ার সম্ভাবনা আছে, তাদের খেয়াল রাখার আর্জি জানিয়েছে প্রধান বিরোধী দল।


বন্ধ করুন