বাংলা নিউজ > ঘরে বাইরে > শাড়ি পরায় মহিলা ঢুকতে 'বাধা', লাইসেন্স না থাকায় বন্ধ দিল্লির অভিজাত রেঁস্তোরা!
বিতর্কিত রেঁস্তোরা আকিলা  (Sanjeev Verma/HT PHOTO)
বিতর্কিত রেঁস্তোরা আকিলা  (Sanjeev Verma/HT PHOTO)

শাড়ি পরায় মহিলা ঢুকতে 'বাধা', লাইসেন্স না থাকায় বন্ধ দিল্লির অভিজাত রেঁস্তোরা!

  • দিল্লির অভিজাত রেঁস্তোরা 'আকিলা' এবার বন্ধ করার নির্দেশ দিল দক্ষিণ দিল্লি পুরসভা।

শাড়ি পরে ঢুকতে গেলে এক মহিলাকে বাধা দেওয়া হয়েছিল দিল্লির অভিজাত রেঁস্তোরায়। সেই রেঁস্তোরা 'আকিলা' এবার বন্ধ করার নির্দেশ দিল দক্ষিণ দিল্লি পুরসভা। এই মর্মে রেঁস্তোরায় একটি নোটিশ পাঠিয়েছে দক্ষিণ দিল্লি পুরসভা। এর পরই রেস্তরাঁটি বন্ধ করে দেন মালিক। জানা গিয়েছে রেঁস্তোরাটি এতদিন বিনা হেলথ লাইসেন্সেই ব্যবসা চালাচ্ছিল।

এই ঘটনার বিষয়ে দক্ষিণ দিল্লি পুরসভার মেয়র মুকেশ সূর্য জানিয়েছেন, শাড়িকাণ্ডের আগে থেকেই আকিলার বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছিল। রেস্তোরাঁর খাবার নিয়ে বেশ কিছু অভিযোগ জমা পড়েছিল পুরসভার কাছে। সেই অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করেছিল পুরসভা। সেই তদন্ত কমিটির রিপোর্টেই উঠে আসে যে বিনা হেলথ লাইসেন্সেই এই রেঁস্তোরাটি ব্যবসা করছিল এতদিন ধরে। তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে হোটেল বন্ধের নোটিশ পাঠানো হয়। জানা গিয়েছে, রেঁস্তোরা পরিদর্শনে গিয়েছিলেন পুরসভার ইন্সপেক্টররা। তখনই দেখা যায়, অস্বাস্থ্যকর পরিবেশে চলছে রেঁস্তোরাটি। রান্নাবান্নাও করা হচ্ছে অস্বাস্থ্যকর পরিবেশে।

প্রসঙ্গত, দক্ষিণ দিল্লির আনসল প্লাজার ওই পানশালা তথা রেঁস্তোরায় অনিতা চৌধুরী নামক এই সাংবাদিককে ঢুকতে দেওয়া হয়নি কারণ তিনি শাড়ি পরেছিলেন। তাঁকে নাকি বলা হয়েছিল, 'স্মার্ট' ও 'ক‌্যাজুয়াল' পোশাক পরে আসতে হবে রেঁস্তোরায় ঢুকতে হলে। নিজেই ভিডিয়ো করে ঘটনাটি সোশ‌্যাল মিডিয়ায় পোস্ট করে দেন সেই সাংবাদিক। রেঁস্তরার বক্তব‌্য শুনে অনিতা সোশ‌্যাল মিডিয়ায় লেখেন, এত অপমানিত তিনি কোনওদিন বোধ করেননি। ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এর পরই বন্ধ হয়ে গেল রেঁস্তোরাটি।

বন্ধ করুন