বাংলা নিউজ > ঘরে বাইরে > World Record For Jhoolas: দোলনা ঝুলিয়ে, দোল খেয়ে বিশ্ব রেকর্ড গড়ল এই ভারতীয় ব্যাঙ্ক! ১০১ টি 'ওঞ্জাল' ঘিরে হইচই

World Record For Jhoolas: দোলনা ঝুলিয়ে, দোল খেয়ে বিশ্ব রেকর্ড গড়ল এই ভারতীয় ব্যাঙ্ক! ১০১ টি 'ওঞ্জাল' ঘিরে হইচই

বিশ্বরেকর্ড ব্যাঙ্কের।

‘ওন্নিচিরক্কম ওনজলদাম’ অনুষ্ঠান উপলক্ষ্যে ঐক্য ও সমৃদ্ধির বার্তা দিয়ে এই আয়োজন করা হয়। সেখানে শতাধিক মানুষের উপস্থিতি হয়। উৎসবের মরশুমে ঐক্যের বার্তা দিয়ে এই অনুষ্ঠান আয়োজিত হয়। এভাবে দোলনা মঞ্চস্থ করা ও তাতে দোলনা খেয়ে বিশেষ আয়োজন প্রথমবার দেখা গেল এই উৎসব ঘিরে।

কেরলের কোচিতে ‘ওন্নিচিরক্কম জলদাম’-এর আয়োজনে ১০১ টি দোলনা ঝুলিয়ে তাতে ঝুলে নতুন বিশ্বরেকর্ড গড়ল ‘সাউথ ইন্ডিয়া ব্যাঙ্ক’। সর্বোচ্চ উচ্চতা থেকে ১০১ টি দোলনায় ঝোলার রেকর্ড গড়ল এই ব্যাঙ্ক। অনন্য সাজে দোলনাগুলিকে সাজিয়ে রবিবার এই বিশেষ অনুষ্ঠান আয়োজিত হয়। অ্যাওয়ার্ড এসেছে ‘ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডস’ এর পক্ষ থেকে।

‘ওন্নিচিরক্কম ওনজলদাম’ অনুষ্ঠান উপলক্ষ্যে ঐক্য ও সমৃদ্ধির বার্তা দিয়ে এই আয়োজন করা হয়। সেখানে শতাধিক মানুষের উপস্থিতি হয়। উৎসবের মরশুমে ঐক্যের বার্তা দিয়ে এই অনুষ্ঠান আয়োজিত হয়। এভাবে দোলনা মঞ্চস্থ করা ও তাতে দোলনা খেয়ে বিশেষ আয়োজন প্রথমবার দেখা গেল এই উৎসব ঘিরে। কোচির একটিই জায়গায় এমনভাবে এত বিশাল আয়োজন ঘিরে স্বভাতই মানুষের মধ্যে ছিল দেখার মতো উৎসাহ। ব্যাঙ্কের তরফে সিইও বলছেন, বর্তমান প্রজন্ম প্রযুক্তির চক্করে ভুলে গিয়েছে আসল আনন্দ কী। সেই জায়গা থেকে এই দোলনা খাওয়ার আনন্দ ভাগ করে নেওয়ার জন্যই এমন আয়োজন বলে জানিয়েছে ব্যাঙ্ক। উৎসবের মরশুমে এই আয়োজন আরও বিশেষভাবে মানুষকে উৎসাহিত করছে বলে মনে করা হচ্ছে। 

উল্লেখ্য, দক্ষিণ ভারতে দোলনাকে ওঞ্জাল বলা হয়। লোহার শিকল দিয়ে কাঠের বর্গাকার ক্ষেত্রকে সংযুক্ত করে দোল খাওয়ার রীতি সেখান থেকেই এসেছে। ব্যাঙ্কের তরফে জানানো হচ্ছে, সকলে মিলে কোনও কাজ একত্রিতভাবে করলে তার আনন্দ ধরা ছোঁয়ার বাইরে যায়। আর তাতে ঐক্যবোধ আসে আর সমৃদ্ধিও আসে। সেই ভাবনা থেকেই এমন উদ্যোগ। বিভিন্ন জাতি সম্প্রদায়ের মানুষ এই সময়কালে একসঙ্গে একত্রিত হয়ে এভাবে অনুষ্ঠানে অংশ নিলে তা সুখ ও সমৃদ্ধিকে আরও বাড়িয়ে তুলবে, এমন আশা থেকেই এই উদ্যোগ। মূলত, যে পুরস্কারটি দেওয়া হয়েছে বিশ্ব রেকর্ডের জন্য তা ১০১ টি দোলনা এক জায়গায় রেখে তাতে দোল খাওয়া ও দোলনার উচ্চতা ঘিরে দেওয়া হয়েছে। যার জেরে বেশ আপ্লুত ব্যাঙ্ক।  

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন