বাংলা নিউজ > ঘরে বাইরে > হিজাব ছুঁলে হাত কেটে নেব! বিতর্কে ঘি ঢাললেন এসপি নেত্রী
হিজাব বিতর্কে নতুন মাত্রা যোগ করলেন এসপি নেত্রী। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

হিজাব ছুঁলে হাত কেটে নেব! বিতর্কে ঘি ঢাললেন এসপি নেত্রী

  • তাঁর দাবি মেয়েদের ঘোমটা ও হিজাব ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্যের অন্যতম অঙ্গ।

হিজাব বিতর্কের রেশ কাটনি এখনও। কর্ণাটকের উদুপিতে হিজাব পরে ছাত্রীরা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারবেন না এই নির্দেশের আপত্তি জানিয়ে শুরু হয়েছিল আন্দোলন। তার রেশ ছড়িয়েছে গোটা দেশে। তবে এসবের মধ্যে হিজাব নিয়ে বিতর্ককে আরও একধাপ কার্যত উসকে দিলেন সমাজবাদী পার্টির নেত্রী রুবিনা খানম। উত্তর প্রদেশের বিধানসভা ভোটের মধ্যে রুবিনার হুঁশিয়ারি যেন হিজাব ইস্যুতে অন্য় মাত্রা দিল।

 শনিবার আলিগড়ে গিয়েছিলেন রুবিনা খানম। তিনি জানিয়েছেন, ভারতের মা বোনেদের সম্মান নিয়ে খেলার চেষ্টা করলে তাঁরাও ঝাঁসির রানি, রাজিয়া সুলতানা হয়ে উঠতে সময় নেবেন না। হিজাবে হাত দিলে সে হাত কেটে ফেলবেন তাঁরা। তাঁর দাবি মেয়েদের ঘোমটা ও হিজাব ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্যের অন্যতম অঙ্গ।

তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, যে রাজনৈতিক দলই সরকার চালাক না কেন, মহিলাদের দুর্বল ভাবার মতো ভুল তারা যেন না করে। তবে উত্তরপ্রদেশের ভোট আবহের মধ্যে রুবিনার হিজাব মন্তব্য একেবারে শোরগোল ফেলে দিয়েছে। বিজেপিও এনিয়ে আপত্তি তোলা শুরু করেছে। তবে রুবিনা খানম অবশ্য পিছু হঠতে রাজি নন। তাঁর দাবি, 'ভারত বৈচিত্রপূর্ণ দেশ। সেক্ষেত্রে কে মাথায় তিলক কাটবেন, কে পাগড়ি বাঁধবেন আর কে হিজাব পরবেন, সেটা সেই ব্যক্তির উপর ছেড়ে দেওয়া হোক। এনিয়ে রাজনীতি করাটাই তো অন্য়ায়!' পরিষ্কার জানিয়ে দিয়েছেন তিনি। 

 

বন্ধ করুন