স্পেনে Covid-19 সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩,৪৩৪। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের বলি হয়েছেন ৭৩৮ জন।
স্পেনে Covid-19 সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩,৪৩৪। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের বলি হয়েছেন ৭৩৮ জন।

চিনের রেকর্ড ভেঙে স্পেনে Covid-19 মৃ্ত্যু বেড়ে ৩,৪৩৪

  • করোনাভাইরাস সংক্রমণে চিনকে ছাপিয়ে গেল স্পেন। সমক্রমণে মৃতের সংখ্যা আপাতত ৩,৪৩৪।

চিনের রেকর্ড ভেঙে বুধবার স্পেনে Covid-19 সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩,৪৩৪। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের বলি হয়েছেন ৭৩৮ জন।

বিশ্বে আপাতত এর চেয়ে বেশি করোনা আক্রান্তের মৃ্ত্যু হয়েছে ইতালিতে। সেখানে আপাতত মৃতের সংখ্যা ৩,২৮১।

সংক্রমণ ঠেকাতে জারি করা লকডাউনের ১১ দিনের মাথায় স্পেনে হু হু করে মৃত্যু বাড়ছে। দেশে আক্রান্তের সংখ্যা আপাতত ৪৭,৬১০, জানিয়েছে স্পেনের স্বাস্থ্য মন্ত্রক।

রোগ নির্ণয় ব্যবস্থা জোরদার করলেও মঙ্গলবার স্পেনে প্রায় ২৭% বেড়েছে মৃতের হার। পাশাপাশি, ২০ শতাংশ বেড়েছে আক্রান্তের সংখ্যা।

গত ১৪ মার্চ থেকে স্পেনে জারিয়ে হয়েছে সম্পূর্ণ লকডাউন। আপাতত ১১ এপ্রিল পর্যন্ত নিষেধাজ্ঞা জারি রয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের আপৎকালীন সংস্থাপক ফের্নান্দো সিমোন জানিয়েছেন, এই মুহূর্তে সংক্রমণের শিখরে পৌঁছেছে তাঁর দেশ। লকডাউনের কোনও সদর্থক প্রভাব তৈরি হয়েছে কি না, তা জানা যাবে আর ২-৩ দিনের মধ্যে, মনে করছে স্বাস্থ্য মন্ত্রক।

জানা গিয়েছে, সংক্রমণে প্রশাসন।সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে রাজধানী মাদ্রিদ ও সংলগ্ন অঞ্চল। সেখানে আক্রান্তচের সংখ্যা ১৪,৫৯৭ এবং তার জেরে মারা গিয়েছেন এখনও পর্যন্ত ১,৮২৫ জন।

রোগীর ভিড় উপচে পড়ায় যে কোনও মুহূর্তে ভেঙে পড়তে পারে হাসপাতাল পরিকাঠামো, আশঙ্কা স্পেনের স্বাস্থ্য মন্ত্রকের। পরিস্থিতি সামলাতে মাদ্রিদের সুবিখ্যাত প্রদর্শনস্থল IFEMA-তে ১,৫০০ শয্যার ফিল্ড হাসপাতাল তৈরি করেছে স্পেনের সেনাবাহিনী। প্রয়োজনে সেখানে ৫,৫০০ শয্যার ব্যবস্থাও করা যাবে বলে জানিয়েছে সেনা।

পাশাপাশি, মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ার ফলে চাপের মুখে পড়েছে স্পেনের অন্ত্যেষ্টি পরিষেবা। অস্থায়ী মর্গ তৈরি হয়েছে মাদ্রিদের হিয়েলো আইস স্কেটিং রিঙ্কে।

বন্ধ করুন